| |

পুলিশের গুলিতে শ্রমিক হতাহতের নিন্দা জানিয়েছে ইসলামী শ্রমিক আন্দোলন

প্রকাশিতঃ ৯:১৮ পূর্বাহ্ণ | জানুয়ারি ১০, ২০১৯

Islami Sramic Andolan

ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি, ইসলামী আন্দোলন ও পীর সাহেব চরমোনাইর রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন সাভারে শ্রমিক বিক্ষোভে পুলিশের গুলিতে একজন শ্রমিক নিহত ও বহু শ্রমিক হতাহতের ঘটনায় নিন্দা জানিয়েছেন।

তিনি বলেন, ন্যূনতম মজুরি বাস্তবায়নসহ গার্মেন্ট শ্রমিকদের ন্যায্য সকল দাবি মেনে নিন নতুবা শ্রমিক বিক্ষোভেই ভোট ডাকাত সরকারের পতন ত্বরান্বিত হবে ইনশাআল্লাহ। অধ্যাপক আশরাফ শ্রমিকদের বিক্ষোভে পুলিশের গুলিতে এক শ্রমিক নিহত এবং বহু শ্রমিককে আহত করার নিন্দা জানিয়ে বিচার দাবি করেন।

এক বিবৃতিতে তিনি বলেন, দেশের উন্নয়নে শ্রমিক কৃষক ও মেহনতি মানুষ মাথার ঘাম পায়ে ফেলে দিনরাত পরিশ্রম করে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছেন। অথচ সরকার নির্বাচনের ভোট ডাকাতি থেকে জাতিকে ভিন্নদিকে নিতে শ্রমিক বিক্ষোভে পুলিশ লেলিয়ে দিয়েছে। কৃষক, শ্রমিক, মজদুর ও মেহনতি মানুষই বর্তমান সরকারের আমলে সবচেয়ে বেশি অবহেলা ও কষ্টকর জীবন যাপন করছে।

তিনি বলেন, সরকার কথায় উন্নয়নের ফিরিস্তি দিলেও আসলে তা ফাকা বলি। সরকারের উন্নয়ন আসলে রাস্তা-ঘাট, সেতু, ফ্লাইওভার, বিদ্যুত, বাণিজ্যের নতুন নতুন ক্ষেত্র তৈরি, ধনীদের উঁচু উঁচু ইমারত এবং সরকারী লোকজনের বিলাসবহুল অফিস ও গাড়ি-বাড়ি’র সারির মধ্যেই অনেকটা সীমাবদ্ধ। বস্তুতঃ দেশের ৮০% কৃষক, শ্রমিক, মজদুর, গরীব মানুষের ভাগ্য উন্নয়নের প্রতি সরকারের আন্তরিক নজর নেই।

তিনি বলেন, শ্রমিক ও মেহনতি মানুষকে ঠকিয়ে দেশের প্রকৃত উন্নয়ন সম্ভব নয়। দেশের বর্তমান একপেষে উন্নয়নের আমূল পরিবর্তন করে জনবান্ধব উন্নয়ন করতে হবে। কারণ, এই ধারা মারাত্মক শ্রেণী বৈষম্য সৃষ্টি করছে এবং মধ্য ও নিম্নবিত্ত মানুষকে নিঃস্ব করে মুষ্টিমেয় ধনিক শ্রেণী মানুষের আঙ্গুল ফুলে কলাগাছ হচ্ছে। তিনি আন্দোলনরত শ্রমিকদের মধ্যে হতাহত ও ক্ষতিগ্রস্ত শ্রমিকদের সুচিকিৎসা, ক্ষতিপূরণ ও দোষীদের বিচারের আওতায় আনার দাবি করেন।

4008Shares