আইএবি নিউজ : ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম বলেছেন, সত্যিকার ধার্মিক কখনও সন্ত্রাস করে না, দুর্নীতিবাজ হতে পারে না। ধর্ম ও রাজনীতি আলাদা করলেই কেবল সন্ত্রাস ও দুর্নীতি বৃদ্ধি পায়। কিন্তু হাসানুল হক ইনু এ সত্য ও বাস্তবতাকে বুঝতে চায় না। তাই তারা ধর্মীয় রাজনীতির বিরুদ্ধে আস্ফালন করছে। অথচ এদেশে বৈজ্ঞানিক সমাজতন্ত্রের ধোঁয়া তুলে, সর্বহারা ও নকশালের নামে কারা প্রথম হত্যার রাজনীতি শুরু করেছিল দেশবাসী তা ভালো করে জানে।

তিনি আরো বলেন, আমরা মনে করি জাফর ইকবালের উপর হামলা ও ইনুর বক্তব্য একই সূত্রে গাঁথা। ধর্ম নিয়ে, ধর্মীয় রাজনীতি নিয়ে কথা বলার আগে তাকে ইসলাম নিয়ে স্টাডি করতে হবে। ইসলামী রাজনীতি দীনের অবিচ্ছেদ্য অংশ। এটার বিরোধীতা করলে ইমান থাকবে না। তাই ইসলামী রাজনীতির দিকে সকলকে এগিয়ে আসতে হবে।

শুক্রবার (১৬ মার্চ’১৮) হাজারীবাগ থানার ২২ নং ওয়ার্ড সদস্য সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে  তিনি এসব কথা বলেন।

ওয়ার্ড সভাপতি তোতা মিয়ার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন নগর সহ-সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান সরকার, থানা সভাপতি ডা. মুজিবুর রহমান, সেক্রেটারী আবুল হাসান।

অপর দিকে ওয়ারী থানার ৩৯নং ওয়ার্ড সদস্য সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে নগর দক্ষিণের সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া বলেন, জাতিসংঘের সুখী দেশের তালিকায় বাংলাদেশ পিছিয়ে পড়েছে। তার কারণ হচ্ছে দুর্নীতি ও সামাজিক অস্থিরতা। এর থেকে পরিত্রাণরে জন্য আগামী জাতীয় নির্বাচনে সুখ ও শান্তির প্রতিক হাতপাখাকে বিজয়ী করতে হবে। তিনি হাতপাখার পক্ষে জনমত গঠন করার জন্য সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান। অন্যান্যর মধ্যে আরো বক্তব্য রাখেন নগর সাংগঠনিক সম্পাদক ডা. শহিদুল ইসলাম, থানা সভাপতি মতিউর রহমান, সেক্রেটারী সাইয়্যেদ রেদওয়ান প্রমুখ।

Facebook Comments