ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, নির্বাচনী প্রচার শুরুর ৬ দিন অতিবাহিত হলেও সুষ্ঠু নির্বাচনের কোনো আলামত এখন পর্যন্ত দৃশ্যমান হয়নি। নির্বাচন কমিশন সকল প্রার্থীর জন্য সমান সুযোগ নিশ্চিত করতে পারেনি। প্রার্থী ও সমর্থকদের উপর হামলা-হুমকি বন্ধ হয়নি। দলীয় কার্যালয়ে ভাংচুরের ঘটনা অব্যাহত রয়েছে। অনেক প্রার্থী এখন পর্যন্ত এলাকায় গিয়ে প্রচারনা চালাতে পারছে না। সব মিলিয়ে আসন্ন সংসদ নির্বাচন সহিংসতার দিকে অগ্রসর হচ্ছে। নির্বাচন কমিশন নির্বাচন কমিশন সব কিছু দেখে না দেখার ভান করে আছে। তিনি বলেন, তফসিল ঘোষণার পর থেকে নির্বাচনকে কেন্দ্র করে দেশে যত হতাহতের ঘটনা ঘটেছে নির্বাচন কমিশন তার দায়িত্ব এড়িঁয়ে যেতে পারে না।

নির্বাচনের সুষ্ঠু পরিবেশ সৃষ্টি না করে প্রধান নির্বাচন কমিশনার কর্তৃক সহযোগিতা চাওয়া আর আইন মেনে চলার আবেদনকে জনগণ আইওয়াস বলে মনে করে। নির্বাচনী পরিবেশ নিয়ন্ত্রনে আছে আর নির্বাচন সুষ্টু হবে বলে নির্বাচন কমিশনের করা অশাবাদ এখনো জনগনের মনের শঙ্কা দূর করতে পারেনি। আজ ১৬ ডিসেম্বর (রোববার) ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা মার্কার প্রার্থীদের সমর্থনে পিরোজপুর-৩ আসনের মঠবাড়িয়া, পিরোজপুর-২ আসনের ভান্ডারিয়ার চরখালী বিসমিল্লাহ চত্বর, পিরোজপুর-১ আসনের পিরোজপুরে, বাগেরহাট ও খুলনা-১ আসনের ছাচিবুনিয়া মোড়ে আয়োজিত পৃথক ৬টি জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। ইসলামী আন্দোলনের আমীর আরো বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ দেশের জনগনের মৌলিক মানবাধিকার প্রতিষ্ঠার লক্ষ্য নিয়ে সন্ত্রাস-দুর্নীতি-দুশাসন-মাদকমুক্ত উন্নত কল্যাণরাষ্ট্্র প্রতিষ্ঠায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৯ প্রার্থী দিয়ে যে ভোট যুদ্ধে অংশগ্রহণ করেছে। হামলা-হুমকি- অফিস ভাংচুর করে ইসলামী আন্দোলন বাংলাদেশের অগ্রযাত্রাকে বন্ধ করা যাবে না।

দেশের শান্তিকামী জনগণ আগামী ৩০ ডিসেম্বরের নির্বাচনে হাত পাখা মার্কায় ভোট দিয়ে অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে বিজয় লাভ করবে। ইসলাম-দেশ ও মানবতাবিরোধীরা পরাজয় বরন করবে। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, পিরোজপুর-৩ আসনের প্রার্থী মাওলানা মোঃ ছগির হোসাইন, পিরোজপুর-২ আসনের প্রার্থী মাওলানা আবুল কালাম আজাদ, পিরোজপুর-১ আসনের প্রার্থী হাফেজ মোঃ মাসুম বিল্লাহ, খুলনা-১আসনের প্রার্থী মাওলানা মোঃ আবু সাঈদ, মাওঃ শেহাব উদ্দীন কাশেমী ও শেখ নাসির উদ্দীন প্রমূখ।

Facebook Comments