এস এইচ কামরুল, সুনামগঞ্জ (জেলা) সংবাদদাতাঃ সুনামগঞ্জে মরহুম হযরত মাওলানা সৈয়দ মুহাম্মদ ফজলুল করীম পীর সাহেব চরমোনাই রহ. এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা গতকাল শুক্রবার (১০ নভেম্বর) অনুষ্ঠিত হয়। ইসলামী যুব আন্দোলন সুনামগঞ্জ জেলা শাখার আয়োজনে স্থানীয় প্রেসক্লাব মিলনায়তনে বিকাল ৪টায় অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় সংগঠনের জেলা সভাপতি তানভির আহমদ তাসলিম এর সভাপতিত্বে ও যুব আন্দোলনের জেলা সহ-সভাপতি মাহফুজুর রহমান সজীব এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে আলোচনা পেশ করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মুফতি কেফায়েতুল্লাহ কাশফি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আমীরে হেফাজত আল্লামা শাহ আহমদ শফী (দা:বা:) এর খলিফা প্রখ্যাত শায়খুল হাদীস মাওলানা আব্দুল হক আহমদী, ইসলামী আন্দোলন সুনামগঞ্জ জেলা সভাপতি আলহাজ্ব ক্বারী মুহিব্বুল হক আজাদ, বায়তুস সুন্নাহ একাডেমীর প্রিন্সিপাল মাওলানা শহিদুল ইসলাম পলাশী, ইসলামী আন্দোলন সুনামগঞ্জ জেলা সাংগঠনিক সম্পাদক মুফতি মাওলানা সোলাইমান হাসান কামরুল ও মুজাহিদ কমিটি জেলা সেক্রেটারী এড. শাহ আলম প্রমূখ।

প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, পীর সাহেব চরমোনাই রহ. এর কর্মময় ও সংগ্রামী জীবন এক বিস্ময়কর উপাখ্যান। তিনি পথভোলা মানুষের আত্মিক পরিশুদ্ধি ও নৈতিক সমৃদ্ধির সর্বাত্মক প্রচেষ্টা যেমন চালিয়েছেন তেমনি শিরক বিদআতের মোকাবেলা করেছেন। তিনি গণমানুষের মুক্তির জন্যে অধিকার আদায়ের জন্যে রাজপথে আন্দোলন ও সংগ্রাম করেছেন। আবার শিক্ষা সংস্কার তালিম-তারবিয়াতেও আত্মনিয়োগ করেছেন। তিনি পীর সাহেব চরমোনাই রহ. এর রেখে যাওয়া মিশন বাস্তবায়নে সবাইকে একনিষ্ঠভাবে কাজ করার আহবান জানান।

Facebook Comments