ইবেন সালেহ, ওমান থেকে: ইসলামী আন্দোলন বাংলাদেশ ছাপ্পান্ন হাজার বর্গমাইলের বাংলাদেশ পাড়ি দিয়ে বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশী কমিউনিটির সধ্যে তাদের সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনা করছে। বৈদেশিক শাখা বৃদ্ধির অংশ হিসেবে গত ৮ ফেব্রুয়ারী শুক্রবার স্থানীয় সময় রাত ৯ টায় গঠিত হয়েছে সালতানাত অব ওমানের প্রসিদ্ধ শহর মাবেলা ও সাহাম শাখা কমিটি। মাবেলা শাখার আহবায়ক মাওলানা সানাউল্লাহর সভাপতিত্বে স্থানীয় মসজিদে অনুষ্ঠিত কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওমান কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মাওলানা মীর অাহমেদ মিরু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওমান কেন্দ্রীয় কমিটির প্রশিক্ষণ সম্পাদক সাংবাদিক মাওলানা আজগর সালেহী।

আলোচনা পর্ব শেষে উপস্থিত সদস্যদের প্রত্যক্ষ ভোটে মাওলানা সানাউল্লাহকে সভাপতি, মাওলানা এমদাদুল্লাহকে সিনিয়র সহ-সভাপতি, মাওলানা জিয়াউর রহমানকে সহ-সভাপতি এবং সাংবাদিক মাওলানা আজগর সালেহীকে সেক্রেটারী, মুহাম্মদ ইউসুফ আলীকে জয়েন্ট সেক্রেটারী, মুহাম্মদ ফখরুল ইসলামকে সহ সেক্রেটারী, মুহাম্মদ আলাউদ্দিনকে সাংগঠনিক সম্পাদক, মুহাম্মদ আখতার হোসেনকে সহ সাংগঠনিক সম্পাদক, হাফেজ আবুল কালামকে প্রচার সম্পাদক, মুহাম্মদ গিয়াসউদ্দিন ও মুহাম্মদ কাউছারকে সহ প্রচার সম্পাদক, মুহাম্মদ কামরুল ইসলামকে দপ্তর সম্পাদক, মুহাম্মদ মোস্তাফিজুর রহমানকে সহ দপ্তর সম্পাদক, মাওলানা জিয়াউর রহমানকে অর্থ সম্পাদক, মুহাম্মদ রায়হানকে শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক, মুহাম্মদ ইউনুসকে কৃষি ও শ্রম বিষয়ক সম্পাদক, মাওলানা সিরাজুল ইসলামকে প্রবাসী কল্যাণ সম্পাদক ও মুহাম্মদ হাবিবকে সদস্য করে ইসলামী অান্দোলন বাংলাদেশ ওমানস্থ মাবেলা শাখার ২০১৯-২০ সেশনের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

অপরদিকে সাহাম শাখার কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওমান কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাওলানা ওবায়দুল করিম। প্রধান অতিথি উপস্থিত সদস্যদের প্রত্যক্ষ ভোট এবং অতীতের সাংগঠনিক কর্মকাণ্ড পর্যালোচনা করে সভাপতি মাওলানা ফানাহউল্লাহকে পূণরায় সভাপতি, মাওলানা ইসাকে সিনিয়র সহ-সভাপতি, মাওলানা এনায়েতুল্লাহ ও মাওলানা তোফায়েল আহমেদকে সহ সভাপতি এবং সেক্রেটারী মাওলানা রফিক বিন হোসাইনকে পূণরায় সেক্রেটারী, হাফেজ ফখরুল ইসলামকে সাংগঠনিক সম্পাদক এবং মাওলানা তাজুল ইসলামকে অর্থ সম্পাদক করে ২০১৯-২০ সেশনের জন্য সাহাম শাখার কমিটি গঠন করে অাগামী নব্বই দিনের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ করার নির্দেশ প্রদান করেন। সবশেষে উভয় স্থানে দেশ, জাতি, বিশ্ব মুসলিম এবং ওমানের কল্যাণ কামনা করে বিশেষ মুনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি করা হয়।

Facebook Comments