আইএবি নিউজ: ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মোহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, কথা ও কাজের মধ্যে অমিল হওয়া বর্তমান নির্বাচন কমিশনের স্বভাবজাত বিষয়ে পরিণত হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার লেভেল প্লেয়িং ফিল্ড এর কথা মুখে বললেও বাস্তবে তার দেখা মিলছেনা কোথাও।

আজ‌ (মঙ্গলবার) চরমোনাইতে নির্বাচন‌ বিষয়ে‌ বিভিন্ন স্তরের দায়িত্বশীলরা‌ ক্ষমতাসীন জোট প্রার্থীদের‌ হুমকি, হামলা ও প্রচারে বাঁধার বিষয়ে অবহিত করতে আসলে ‌তাদের উদ্দেশ্যে পীর‌ সাহেব চরমোনাই‌ উপরোক্ত কথা বলেন।

পীর সাহেব চরমোনাই‌ বলেন, তিনি কথার মাধ্যমে জাতির সাথে প্রতারণা করছেন, যা কমিশনের প্রতি রাজনৈতিক দলগুলোর অনাস্থার জায়গাটিকে আরো বৃদ্ধি করছে। নির্বাচন যতই নিকটবর্তী হচ্ছে ক্ষমতাসীনদের প্রতিহিংসার কুৎসিত চেহারা আরো বেশি প্রকাশিত হচ্ছে। একই সাথে শান্তি শৃংখলা বজায়ে রাখতে পুলিশ প্রশাসন নিষ্কৃয়তা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে, ফলে বিরোধীদের উপর বিশেষ করে হাতপাখার সমর্থক, কর্মী ও প্রার্থীদের উপর হামলা, নির্বাচনী কাজে বাঁধা, পোষ্টার ছিড়ে ফেলা, প্রচার মাইক ভেঙ্গে ফেলা ইত্যাদির তালিকা দীর্ঘ থেকে দীর্ঘ হচ্ছে।

পীর সাহেব চরমোনাই বলেন, এদেশে সেনাবাহিনীর একটি ঐতিহ্য রয়েছে। তাদের প্রতি দেশবাসীর আস্থা নিয়েও কোন প্রশ্ন নেই। সেনাবাহিনীর উপস্থিতিতেও যদি নির্বাচনী কার্যক্রমে হামলা, সংঘর্ষ ও সংঘাতময় পরিবেশের সৃষ্টি হয় তবে তা সেনাবাহিনীর সুনাম ও আস্থাকে ক্ষুন্ন করবে। এটি আমাদের কারো কম্য নয়। কাজেই সেনাবাহিনী তাদের সুনাম ও মর্যাদা অক্ষুন্ন রাখতে দল ও মতের উর্ধ্বে উঠে দেশবাসির প্রত্যাশা পূরণ করবে বলে আশা করি।

Facebook Comments