আইএবি নিউজ: ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) অভিযোগ করে বলেছেন, গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) সংশোধন করে ইভিএমে ভোটগ্রহণের বিধান প্রয়োগ করে ডিজিটাল কারচুপির সুযোগ দিতে নির্বাচন কমিশন (ইসি) চক্রান্ত করছে। রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন।

বিবৃতিতে মুফতি রেজাউল করীম বলেন, নির্বাচন কমিশনের সঙ্গে রাজনৈতিক দলগুলোর সংলাপে প্রায় সব দলের নেতারা নির্বাচনে ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) পদ্ধতির বিরোধিতা করে মতামত দেন। সে সময় প্রধান নির্বাচন কমিশনারও রাজনৈতিক দলগুলোর নেতাদেরকে আশ্বস্ত করে বলেছিলেন, ‘রাজনৈতিক দলগুলো না চাইলে ইভিএম চাপিয়ে দেয়া হবে না।

বিবৃতিতে বলা হয়, দেশের জনগণকে ইভিএম সম্পর্কে পুরোপুরি সচেতন না করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম পদ্ধতি চাপিয়ে দেয়ার চক্রান্তের বিরুদ্ধে দেশবাসী রুখে দাঁড়াবে। ইভিএম পদ্ধতিতে ডিজিটাল কারচুপি করতে সুবিধা। তাই তা চাপিয়ে দেয়ার চক্রান্ত হচ্ছে।

ইসলামী আন্দোলনের আমীর বিবৃতিতে আরও বলেন, এরই মধ্যে দেড় লাখ ইভিএম মেশিন কেনার সংবাদে মিডিয়াজুড়ে সমালোচনার ঝড় বইছে। বিগত তিন সিটি নির্বাচনে ইভিএম ব্যবহৃত কেন্দ্রগুলোতে ডিজিটাল কারচুপির দৃশ্য দেশবাসী দেখেছে। সিইসি ইভিএম পদ্ধতি চালু করে একটি মহলকে ডিজিটাল কারচুপির সুযোগ করে দেয়ার চক্রান্ত করছে। এ চক্রান্ত বন্ধ করতে হবে।

 

-দৈনিক যুগান্তর

Facebook Comments