| |

গার্মেন্টস শ্রমিকদের ন্যায্য দাবি মেনে নিন- গার্মেন্টস শ্রমিক আন্দোলন

প্রকাশিতঃ ৯:৪৪ পূর্বাহ্ণ | জানুয়ারি ১০, ২০১৯

গার্মেন্টস শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ হারুন অর রশিদ ও সাধারণ সম্পাদক মুহাম্মদ মোশাররফ হোসেন এক বিবৃতিতে সাভারে গার্মেন্টস শ্রমিকের ওপর পুলিশী হামলায় শ্রমিক নিহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন।

নেতৃদ্বয় নিহত পরিবারকে যথাযথ ক্ষতিপুরণ এবং আহতদের উন্নত চিকিৎসার দাবি জানান। সেইসাথে গার্মেন্টস শ্রমিকদের ন্যায্য দাবি মেনে নিতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন।

বিবৃতিতে তারা বলেন, গার্মেন্টস মালিকদের উচিত শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা এবং শ্রমিকদেরও উচিত ভাঙচুর পরিহার করে নিজ কাজে যোগদান করা। তারা বলেন, শ্রমিকরা দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে। শ্রমিকদের ঠকিয়ে দেশ উন্নত করা যাবে না।

নেতৃদ্বয় বলেন, শ্রমিকদের ন্যায্য অধিকার ফিরে পেতে হলে ইসলামী শ্রমনীতি বাস্তবায়ন করতে হবে। গার্মেন্টস শ্রমিক আন্দোলন নেতার ইন্তেকালে শোক গার্মেন্টস শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সহ-সভাপতি মুহাম্মদ আলতাফ হোসেনের ইন্তেকালে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ হারুন অর রশিদ ও সাধারণ সম্পাদক মুহাম্মদ মোশাররফ হোসেন গভীর শোক প্রকাশ করে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেছেন।

1933Shares