| |

আসামকে মুসলিমশুন্য করার চক্রান্ত মুসলিমবিশ্ব রুখে দিবে: আমীর, ইসলামী আন্দোলন

প্রকাশিতঃ ১২:২১ পূর্বাহ্ণ | জানুয়ারি ০৫, ২০১৮

আইএবি নিউজঃ ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম- শায়েখ চরমোনাই আসামকে মুসলিমশুন্য করার ভারতীয় চক্রান্তের তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেছেন। এক বিবৃতিতে তিনি বলেন, আসামকে মুসলিমশুন্য করার ভারতীয় চক্রান্ত রুখে দাড়াতে হবে। এ চক্রান্ত বন্ধ না করলে বাংলাদেশসহ বিশ্বমুসলিম আবারো প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তুলতে বাধ্য হবে।

তিনি বলেন, ভারতের আসাম রাজ্যে ষড়যন্ত্র মূলক ১ কোটি ৯০ লাখ নাগরিকের তালিকা প্রকাশ ও মুজাফ্ফর নগরে বিজেপি নেতা বিক্রম সাইনির বক্তব্য ‘ভারত শুধু হিন্দুদের দেশ, যারা হিন্দু ধর্ম অনুসরণ করছেন ভারত শুধু তাদের’ এ ধরণের বক্তব্যের নিন্দা জানানোর ভাষা নেই। ভারতবর্ষ স্বাধীনে মুসলমানদের অবদান সবচেয়ে বেশি। বিজেপি নেতার বক্তব্য প্রমাণ করে সে ইতিহাস সম্পর্কে অজ্ঞ। মুসলমানরাই ১ হাজার বছর ভারত শাসন করেছে এবং মুসলমানরাই ইংরেজদের হাত থেকে ভারতকে স্বাধীন করেছিল। সেই মুসলমানরা ভারতের নাগরিক না এমন কথা পাগলের প্রলাপ।

শায়েখ চরমোনাই বলেন, ক্ষমতার মোহে মত্ত হয়ে ভারত সরকার এখন মুসলমানদের অবদান অস্বীকার করছে। যা মেনে নেয়া যায় না। এসব পদক্ষেপ ও চিন্তা মুসলমানদের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র। ভারতের মুসলমানদের বিরুদ্ধে এ ষড়যন্ত্র সহ্য করা হবে না। বিশ্বের সকল মুসলমান ঐক্যবদ্ধভাবে এই ষড়যন্ত্রের উচিত জবাব দিবে ইনশাআল্লাহ। জন্মগতভাবে আসামের আদিবাসী অসংখ্য মুসলমানের নাম এ তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে যা দুরভিসন্ধিমূলক ও পরিকাল্পিত বলে পর্যবেক্ষক মহলের ধারণা। বাংলাদেশ সরকারকে অতি দ্রুত ভারতের এই হঠকারী সিদ্ধান্তের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানাতে হবে এবং কূটনৈতিক তৎপরতা অব্যাহত রাখতে হবে।

 

1749Shares