| |

আতঙ্কের নয়, গ্রহণযোগ্য নির্বাচন চায় দেশবাসী: ইসলামী আন্দোলন

প্রকাশিতঃ ৯:২৮ অপরাহ্ণ | ডিসেম্বর ২৩, ২০১৮

আতঙ্কের নয়, গ্রহণযোগ্য নির্বাচন আয়োজন করতে নির্বাচন কমিশনের (ইসি) প্রতি আহ্বান জানিয়েছে ইসলামী আন্দোল বাংলাদেশ। রোববার (২৩ ডিসেম্বর) নির্বাচন কমিশনারের কাছে ই-মেইলে পাঠানো এক অভিযোগে দলের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমদ এ আহ্বান জানান।

নির্বাচন কমিশনকে উদ্দেশ্যে করে তিনি বলেন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সবার জন্য সমান সুযোগ নিশ্চিত করুন। দেশের সাধারণ মানুষ আতঙ্কের নির্বাচন চায় না, অবাধ-নিরপেক্ষ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন প্রত্যাশা করে। সুষ্ঠু নির্বাচন আয়োজনে নির্বাচন কমিশন ব্যর্থ হলে বিশ্বে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হবে। প্রবাসী ও ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হবে। বিদেশে দেশের মানুষ আরও বেশি হয়রানির স্বীকার হবে।

অধ্যক্ষ ইউনুছ আহমদ বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থীরা ৩০ ডিসেম্বরের নির্বাচনে হাতপাখা প্রতীক নিয়ে ২৯৯ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছে। এরমধ্যে বেশ কিছু এলাকায় হাতপাখা মার্কার প্রার্থী, কর্মী, সমর্থকদের হুমকি-ধমকি, পিস্তল ঠেকানো এমনকি প্রার্থিতা প্রত্যাহার করতে সরাসরি ও ফোনে হুমকি দেয়ার ঘটনা দুঃখজনক।

আশাকরি নির্বাচন কমিশন অভিযোগ সমূহ আমলে নিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থীরা যাতে প্রচারণা চালাতে পারে সে ব্যবস্থা নিবে।

2004Shares