| |

অবিলম্বে সিরিয়ায় গণহত্যা বন্ধ করুন; ইসলামী আন্দোলন বাংলাদেশ

প্রকাশিতঃ ৬:৫৭ অপরাহ্ণ | মার্চ ০২, ২০১৮

ডেস্ক রিপোর্ট: ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমদ বলেছেন, সিরিয়ার বাশার আল আসাদ বাহিনী, দেশটির নিরীহ নারী-শিশু ও সাধারণ জনগণের উপর ২০১৩ সাল থেকে হত্যাযজ্ঞ চালাচ্ছে। ক্ষমতার মোহে অন্ধ হয়ে বাশার বাহিনী বিষাক্ত গ্যাস ব্যবহার করছে, নিধনযজ্ঞ চালাচ্ছে। এহেন গণহত্যা জাতিসংঘ; আন্তর্জাতিক সার্বজনীন মানবাধিকারের সুস্পষ্ট লংঘন। অবিলম্বে তা বন্ধ করতে হবে।

সিরিয়ায় গণহত্যা বন্ধ, সিলেট জৈন্তাপুরে মাদরাসা ছাত্র হত্যার বিচার ও হাতিরঝিলে মসজিদ পুনঃস্থাপনের দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম এর সভাপতিত্বে সমাবেশে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, সাংগঠনি সম্পাদক প্রকৌশলী আশ্রাফুল আলম, নগর উত্তরের সভাপতি মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, নগর দক্ষিণের সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া, উত্তর সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম, অধ্যাপক ফজলুল হক মৃধা, যুবনেতা আতিকুর রহমান মুজাহিদ, নূরুল ইসলাম নাইম, শ্রমিক নেতা ওমর ফারুক, ছাত্রনেতা নুরুল ইসলাম ও আল আমিন প্রমূখ।

প্রধান অতিথি আরো বলেন, জাতিসংঘ, ও আই সি সহ আন্তর্জাতিক সংস্থাগুলোকে হত্যাযজ্ঞ বন্ধে কার্যকর ভূমিকা পালন করার জন্য সরকারকে সক্রিয় ভুমিকা রাখতে হবে। তিনি সিলেটের জৈন্তাপুরে মাদরাসা ছাত্র হত্যার তীব্র নিন্দা জানিয়ে বলেন, ‘দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।’ তিনি হুশিয়ারী উচ্চারণ করে বলেন ‘এনিয়ে টালবাহানা সহ্য করা হবে না।’

বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক মাহবুবুর রহমান বলেন, প্রধানমন্ত্রী মাদার আব হিউম্যানিটি উপাধি পেয়েছেন। কওমি মাদরাসার সন্তান হত্যা হল; মানবতার মাতা হিসেবে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করুন। অন্যথায় উদ্ভূত পরিস্থিতির দায়দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।

সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম তাঁর বক্তব্যে বলেন, মসজিদের নগরী ঢাকায় সৌন্দর্য বর্ধনের নামে হাতিরঝিলে মসজিদ উচ্ছেদ তৌহিদী জনতা বরদাশত করবে না। অবিলম্বে দৃষ্টি নন্দন মসজিদ তৈরি করে মুসুল্লিদের নামাজের জন্য উম্মুক্ত করে দিতে হবে। তিনি দ্রব্য মূল্যের লাগাম টেনে ধরা এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি করতে সরকারের প্রতি জোর দাবি জানান।

2324Shares