| |

আব্দুল কুদ্দুসের রুহের মাগফেরাত কামনায় রামগঞ্জে দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিতঃ ৭:৫০ পূর্বাহ্ণ | মার্চ ১৪, ২০১৮

পারভেজ, রামগঞ্জ উপজেলা প্রতিনিধি: মঙ্গলবার (১৩ ই মার্চ) সম্প্রতি অনুষ্ঠিত চরমোনাই মাহফিলে ট্রলার ডুবিতে মৃত্যুবরণকারী আব্দুল কুদ্দুসের রুহের মাগফিরাত কামনায় বিকাল ৪ ঘটিকায় ইসলামী আন্দোলন বাংলাদেশ রামগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে আয়োজিত ৭নং দরবেশপুর ইউনিয়নে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মোহাম্মদ মামুনুর রশীদের সভাপতিত্বে এবং মাহমুদুল হাসান এর সঞ্চালনায় উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ লক্ষীপুর জেলা শাখার সেক্রেটারি মাওলানা মহিউদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ছাত্রনেতা শেখ মোহাম্মদ সাইফুল ইসলাম।

উক্ত দোয়া মাহফিলে প্রধান অতিথি তার আলোচনায় বলেন, ইসলামী আদর্শকে বাস্তবায়ন করার জন্য যারা কাজ করবে, আল্লাহর জমিনে আল্লাহ দিন বাস্তবায়ন করার জন্য যারা আন্দোলন করবে সংগ্রাম করে যারা মৃত্যুবরণ করবে, কুরআনের ভাষায় তারা শহীদ। আল্লাহ তা’আলা কুরআনে কারীমে বলেছেন- “যারা ইসলামের জন্য, মুসলমানদের জন্য মৃত্যুবরণ করবে তারা শহীদ, তাদের তোমরা মৃত বলো না, তারা জীবিত।”আব্দুল কুদ্দুস নিজের আত্মাকে পরিশুদ্ধ করার জন্যইতো গিয়েছিলেন চরমোনাই ময়দানে, অন্যদিকে আব্দুল কুদ্দুস তালবে এলেম। আল্লাহ তায়ালার অশেষ রহমত ইসলামের মারকাযে গিয়েই আব্দুল কুদ্দুস মৃত্যুবরণ করেছেন এবং শহীদ হয়েছেন।

আব্দুল কুদ্দুছের মৃত্যুতে আমরা গভীর শোক প্রকাশ করছি, সাথে সাথে আব্দুল কুদ্দুসের বাবাকে ধৈর্য ধারণ করার জন্য আল্লাহ তা’আলা তৌফিক দান করুন সেই দুয়া করছি। আল্লাহ তা’আলা আব্দুল কুদ্দুসকে জান্নাতের সুউচ্চ মাকাম দান করুন। উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলে অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ মুজাহিদ কমিটি রামগঞ্জ উপজেলা শাখার সম্মানিত ছদর আলহাজ্ব রেজাউল করিম সেলিম আটিয়া, রামগঞ্জ উপজেলা ইসলামী আন্দোলনের সভাপতি মাওলানা হুসাইন আহমদ, ইসলামী আন্দোলন রামগঞ্জ উপজেলা এমপি পদপ্রার্থী ডাক্তার রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হাফেজ মাকসুদুর রহমান, প্রশিক্ষণ সম্পাদক ও ইসলামী শ্রমিক আন্দোলন রামগঞ্জ উপজেলা সভাপতি কারী আব্দুর রব আল মামুন, ইসলামী যুব আন্দোলন রামগঞ্জ উপজেলা সভাপতি মো. জাকির হোসাইন, ইশা ছাত্র আন্দোলন রামগঞ্জ উপজেলা সভাপতি মো. ইসমাইল হোসেন ফয়েজ, উপজেলা সাধারণ সম্পাদক মোহাম্মদ পারভেজ আটিয়া, লক্ষ্মীপুর জেলা ছাত্র আন্দোলনের সভাপতি মোহাম্মদ ইমরান হোসাইন, সাধারণ সম্পাদক মোহাম্মদ রাশেদুল ইসলাম প্রমুখ।

উক্ত দোয়া মাহফিলে বিশেষ অতিথি তার আলোচনায় বলেন, আব্দুল কুদ্দুস ইশা ছাত্র আন্দোলনের একজন অন্যতম সদস্য, ইশা ছাত্র আন্দোলনের একজন সদস্য- -কর্মী বা মুবাল্লিগ জাতির জন্য একটি নক্ষত্র, আল্লাহ তা’আলার ইচ্ছায় তার ডাকে চলে যেতে হয়েছে। ইশা ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে আমরা আব্দুল কুদ্দুসের রুহের আত্মার মাগফেরাত কামনা করছি এবং তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি। আল্লাহ তা’আলা আব্দুল কুদ্দুস ভাইকে জান্নাতের সুউচ্চ মাকাম দান করুন এবং তার পরিবার পরিজনদেরকে ধৈর্য ধারণ করার জন্য তৌফিক দান করুন।

উক্ত আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ মুজাহিদ কমিটি , ইসলামী আন্দোলন, শ্রমিক আন্দোলন, যুব আন্দোলন, ইশা ছাত্র আন্দোলন এবং অন্যান্য অঙ্গ সংগঠন নেতৃবৃন্দ। উল্লেখ্য, আব্দুল কুদ্দুস লক্ষ্মীপুর জেলাধীন রামগঞ্জ উপজেলার ৭নং দরবেশপুর ইউনিয়নের মধ্য দরবেশপুর গ্রামের মো: হেদায়েত উল্লাহ ছেলে।

281Shares