| |

ওমানের সানাঈয়া শাখায় ইসলামী আন্দোলনের কেরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিতঃ ১১:১৮ পূর্বাহ্ণ | মে ১২, ২০১৮

ওমান থেকে মিজানুর রহমানঃ বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রবাসী বাংলাদেশিদের মধ্যেও ইবাদতের রাজনীতি খ্যাত সাংগঠনিক কার্যক্রম অব্যাহত রেখেছে পীর সাহেব চরমোনাইর নেতৃত্বাধীন ইসলামী আন্দোলন বাংলাদেশ।

নিয়মিত তৎপরতার ধারাবাহিকতায় গত ১০ মে’২০১৮ ইং রোজ বৃহস্পতিবার আরব বিশ্বের অন্যতম রাষ্ট্র ওমানের সানাঈয়া শাখার উদ্যোগে স্থানীয় আজিজ ভিলা মসজিদে রাত সাড়ে ৯টা থেকে রাত ১টা পর্যন্ত ক্বেরাত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী সম্মেলন অনুষ্ঠিত হয়।

ইসলামী আন্দোলন ওমান সানাঈয়া শাখার সভাপতি মাওলানা মাহমুদুর রহমান-এর উদ্বোধনী বক্তব্যের মাধ্যমে ও সেক্রেটারি মাওলানা উসামা বিন আমান-এর পরিচালনায় অনুষ্ঠিত ক্বেরাত প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী সম্মেলনে পবিত্র কুরঅান থেকে তেলাওয়াত করেন হাফেজ মাওলানা ক্বারী ইব্রাহীম সাহেব। এতে ইসলামী সঙ্গীত পরিবেশন করেন ইসলামী সংগীত শিল্পী হাফেয মাকসুদুর রহমান। কেরাত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ওমান সালালাহ বিভাগীয় শাখার সভাপতি মাওলানা আবুল হাসেম ফারুকী সাহেব।

এতে আল-কুরআনের মহত্ত্ব ও ক্বেরাতের গুরুত্ব সম্পর্কে বক্তব্য রাখেন হাফেজ মাওলানা ক্বারী ইব্রাহিম সাহেব,জনাব মুহিউদ্দিন সাহেব, শায়খুল হাদিস মাওলানা নূরুদ্দিন সাহেব, মাওলানা সিরাজুল ইসলাম কাজীনগরী সাহেব।

ক্বেরাত প্রতিযোগিতায় পরীক্ষক হিসেবে প্রতিযোগীদের নাম্বার প্রদান করেন হাফেজ মাওলানা ক্বারী ইব্রাহিম সাহেব, হাফেজ মাওলানা সাইফুল ইসলাম সাহেব, হাফেজ মাওলানা ক্বারী লুৎফুর রহমান সাহেব প্রমুখ।

ক্বেরাত প্রতিযোগিতায় ১৫ জন প্রতিযোগীর মধ্যে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকার করেন সা’দাহ শাখার জনাব মুহিউদ্দিন, সানাঈয়া শাখার জনাব আসহাব উদ্দিন, আলকুপ শাখার জনাব ফখরুল ইসলাম। অবশিষ্ট ১২ জনকে শান্তনা পুরষ্কার প্রদান করা হয় শাখার পক্ষ থেকে।

ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম জেলা শাখার সাবেক সহ-সভাপতি ও ওমান সালালাহ বিভাগীয় শাখার প্রশিক্ষণ সম্পাদক মাওলানা পিয়ার মুহাম্মাদ সাহেবের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত প্রাণবন্ত এই ক্বেরাত প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী সভায় দোয়া পরিচালনা করেন শায়খুল হাদীস মাওলানা নূরুদ্দিন সাহেব।

675Shares