| |

মাহে রমজান উপলক্ষে মোহাম্মদপুরে ইসলামী আন্দোলনের স্বাগত মিছিল

প্রকাশিতঃ ১১:৩৮ পূর্বাহ্ণ | মে ১৬, ২০১৮

ফারহাতুল জাওয়াহিরীঃ ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের আওতাধীন মোহাম্মদপুর থানা শাখার উদ্যেগে মঙ্গলবার (১৫ মে) বাদ আসর রায়ের বাজার কেন্দ্রীয় মসজিদ থেকে মাহে রমজানের পবিত্রতা রক্ষার্থে স্বাগত মিছিল অনুষ্ঠিত হয়।

সংগঠনের থানা সভাপতি দেওয়ান মিজানুর রহমানের সভাপতিত্বে সেক্রেটারি মুহা. নিজাম উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের দফতর সম্পাদক ইঞ্জিনিয়ার মুহা. গিয়াস উদ্দিন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, অন্যান্য মাসের চেয়ে সম্মানিত মাস মাহে রমজান। এ মাসের যথাযথ মর্যাদা রক্ষার জন্য সর্বস্তরের মুসলমানকে এগিয়ে আসতে হবে।

নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য নাগালের ভিতরে রাখতে হবে। গরীব, অসহায় ও মেহনতি মানুষ যেনো অর্ধাহারে ও অনাহারে না থাকে সেদিকে লক্ষ্য রাখতে হবে। শ্রমিকের শ্রম কমিয়ে দিয়ে পুরাপুরি মজুরি প্রদান করা সকলের কর্তব্য। পবিত্র রমজান উপলক্ষে সকলকে মারামারি, হিংসা-বিদ্বেষ, পরনিন্দা ও চোগলখোরী ছেড়ে দিয়ে আত্ম সংযম অর্জন করতে হবে। প্রকাশ্যে পানাহার থেকে বিরত রাখতে দিনের বেলায় হোটেল রেস্তোরা বন্ধ রাখতে হবে। সকল ধরনের অশ্লীলতা ও বেহায়াপনা বন্ধ করতে হবে। তিনি আরো বলেন, রমজানে যাতে ধর্মপ্রাণ মুসলমানগণের ইবাদত-বন্দেগিতে বিঘ্ন না ঘটে সরকারকে সে ব্যবস্থা করতে হবে। রমজানে চাল-ডাল, মুড়ি, তৈল চোলাসহ সকল নিত্যপন্য দ্রব্যের মূল্য সহনশীল পর্যায়ে রাখতে হবে এবং তারাবীহ ও সেহরির সময় নিরবচ্ছিন্ন বিদ্যুতের ব্যবস্থা করতে হবে।

বরিশালের বাকেরগঞ্জে ইমামের মাথায় মল-মূত্র ঢেলে লাঞ্জিত করার ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে তিনি বলেন, একজন আলেম ও ইমামকে প্রকাশ্যে এভাবে লাঞ্জিত করার ঘটনা কোনভাবে মেনে নেয়া হবে না। এদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি না দিলে ইসলামী আন্দোলন বাংলাদেশ দেশময় তীব্র আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে।

তিনি রমজানের প্রাক্কালে ফিলিস্তিনের পবিত্র নগরী জেরুজালেমে অবৈধ বর্ণবাদী ইহুদি রাষ্ট্র ইসরাইলের রাজধানী স্থাপনে তীব্র নিন্দা জানান। এবং মুসলিম বিশ্বের শাসকগোষ্ঠীর প্রতি ঐক্যবদ্ধ হয়ে ইসরাইলের বিরুদ্ধে সর্বাত্মক লড়াইয়ের আহ্বান জানান। সভাপতি তার বক্তব্যে বলেন, ৯২ ভাগ মুসলমানের দেশে রমজানের পরিবেশ বিঘ্নিত হলে রোজাদার মুসল্লীগণ ঈমানের তাকিদে রোজার মাসেও আন্দোলন সংগ্রামে নামতে বাধ্য হবে। কাজেই সরকারের উচিত হবে রোজার পরিবেশ রক্ষায় আন্তরিকভাবে কাজ করা।

স্বাগত মিছিল পূর্ব সমাবেশে আরো বক্তব্য রাখেন ইসলামী যুব আন্দোলন মোহাম্মদপুর থানা সেক্রেটারি মাওলানা সোহেল আহমাদ, ইসলামী শ্রমিক আন্দোলন মোহাম্মদপুর থানা সভাপতি মুহা. মজিবুর রহমান, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা মমহানগর পশ্চিমের সভাপতি এইচ এম দেলোয়ার হোসাইন মোহাম্মদপুর থানা সভাপতি মুহা. আব্দুর রহিম আল কারিমী সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এসময় একই সাথে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মোহাম্মদপুর থানা শাখা আন্দোলনের ব্যানারে ঐক্যবদ্ধভাবে রমজানের পবিত্রতা রক্ষার্থে স্বাগত মিছিল করে।

130Shares