| |

স্বাধীনতা রক্ষায় কৃষি ও কৃষককে বাঁচাতে হবে : শহিদুল ইসলাম কবির

প্রকাশিতঃ ১১:৫৪ অপরাহ্ণ | মার্চ ০৩, ২০১৮

লাখো শহীদের রক্তে কেনা প্রিয় মাতৃভূমি বাংলাদেশের স্বাধীনতা স্বার্বভৌমত্ব রক্ষা করতে হলে দেশের কৃষি ও কৃষককে বাঁচানোর জন্য আহবান জানিয়েছেন ইসলামী কৃষক-মজুর আন্দোলনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম কবির। তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে যে সকল মুক্তিযোদ্ধা অংশ নিয়েছেন তাদের মধ্যে ৯০ ভাগ মুক্তিযোদ্ধা কৃষক ও কৃষকের সন্তান। এই কৃষক মুক্তিযুদ্ধ করেই ক্ষান্ত হয়নি তারা স্বাধীন দেশকে খাদ্যে স্বয়ং সম্পূর্ণ করে কৃষি বিপ্লবের মাধ্যমে নতুন করে ৪৭ বছর যাবৎ দেশ রক্ষার যুদ্ধ করার পরেও দেশে কৃষকের কোনো মর্যাদা ও অধিকার হয়নি। তাই পীর সাহেব চরমোনাই’র নেতৃত্বে কৃষকের মর্যাদা ও অধিকার প্রতিষ্ঠায় ইসলামী কৃষক মজুর আন্দোলন ১৫ দফা দাবী নিয়ে মাঠে কাজ শুরু করেছে।

ইসলামী কৃষক-মজুর আন্দোলন মোমেনশাহী জেলা কমিটি গঠন উপলক্ষে গতকাল মোমেনশাহী’র দিঘারকান্দাস্থ মুজাহিদ কমপ্লেক্সে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। ইসলামী শ্রমিক আন্দোলন মোমেনশাহী দক্ষিণ জেলা সভাপতি মাহমুদ হাসান সহিদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মোমেনশাহী দক্ষিণ জেলা সভাপতি মাও. মামুনুর রশীদ, ইসলামী আন্দোলন বাংলাদেশ মোমেনশাহী দক্ষিণ জেলা সেক্রেটারী মাওলানা মুহাম্মদ জয়নুল আবেদীন ফরাজী, ইসলামী যুব আন্দোলনের জেলা যুগ্ম সম্পাদক মাওলানা খালিদ সাইফুল্লাহ, ইসলামী শ্রমিক আন্দোলন দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক মনিরুজ্জামান তরফদার, মোমেনশাহী জেলা উত্তর শ্রমিক আন্দোলন সাধারণ সম্পাদক আতহার আলী মাসুম ও মোমেনশাহী মহানগর শ্রমিক আন্দোলনের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শিমুল প্রমূখ।

সভায় সর্বসম্মতিক্রমে মাওলানা ফরিদ বিন তৈয়বকে আহবায়ক, হাফেজ মাওলানা রফিকুল ইসলামকে যুগ্ম আহবায়ক ও মোঃ নজরুল ইসলামকে সদস্য সচিব করে ইসলামী কৃষক-মজুর আন্দোলন মোমেনশাহী জেলা কমিটি গঠন করা হয়।

0Shares