| |

খুলনায় চরমোনাই নমুনায় তিনদিন ব্যাপী মাহফিল ৪, ৫ ও ৬ জানুয়ারী

প্রকাশিতঃ ৪:১২ অপরাহ্ণ | জানুয়ারি ০২, ২০১৮

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধি: আশরাফুল মাখলুকাত তথা সৃষ্টির সেরা জাতি মানুষকে আল্লাহ তা’আলা সৃষ্টি করেছেন তাঁর ইবাদতের জন্য। আর এর মাঝেই রয়েছে মানব-জাতির প্রকৃত শান্তি ও মুক্তি। ইসলামী শরীয়ত, মহানবী (সা.)-এর আদর্শ ও পীর-মাশায়েখের তরীকা অনুসারে মানবজীবন গঠনের লক্ষ্যে বাংলাদেশ মুজাহিদ কমিটি খুলনা বিভাগের উদ্যোগে এবং জেলা কমিটির ব্যবস্থাপনায় আগামী ৪,৫ ও ৬ জানুয়ারী (বৃহস্পতি, শুক্র ও শনিবার) খুলনার জামেয়া রশীদিয়া গোয়ালখালী মাদ্রাসা ময়দানে ৩ দিনব্যাপী চরমোনাই নমুনায় ওয়াজ মাহফিল ও হালকায়ে জিকির আয়োজন করা হয়েছে। মুজাহিদ কমিটির খুলনা জেলার সাধারণ সম্পাদক মুফতী মাহবুবুর রহমান জানান মাহফিল উপলক্ষ্যে পুরো খুলনা বিভাগে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। পুরুষ ও মহিলা শ্রোতাদের জন্য যথাক্রমে প্রায় ৬০ হাজার ও ৫০ হাজার বর্গফুটের সুবিশাল দুটি প্যান্ডেলের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রতিবছরের ন্যায় এ বছরও কঠোর নিরাপত্তা ও পর্দাসহকারে মা-বোনদের জন্য ওয়াজ শোনার ব্যবস্থা করা হয়েছে।

মাহফিলে প্রধান অতিথি থাকবেন আমীরুল মুজাহিদীন মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) এবং বিশেষ অতিথি হিসেবে যারা থাকবেন  নায়েবে আমীরুল মুজাহিদীন শায়খুল হাদীস আল্লামা মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম কাশেমী, পীর সাহেব চরমোনাই রহ. এর খলিফা আল্লামা নুরুল হুদা ফয়েজী, খুলনা দারুলউলুম মাদ্রাসার মুহতামিম হাফেজ মাওঃ মুশতাক আহমেদ, খুলনা সোলাইমান নগর পীর সাহেব আল্লামা মুফতী নুরুল আমীন, টাঙ্গাইল দারুল উলুম কারিমিয়ার মুহতামিম মাওঃ রেজাউল করীম, খুলনা ফুলবাড়িগেট কারিমীয়া মাদ্রাসার মুহতামিম অধ্যক্ষ মাওঃ মুজ্জাম্মিল হক সহ দেশবরেণ্য ওলামায়ে কেরাম ও শীর্ষস্থানীয় পীর-মাশায়েখ তাশরীফ আনবেন।

মাহফিলে চরমোনাই সিলসিলার মহান মুরশেদ, পীরে কামেল, আমীরুল মুজাহিদীন হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) সহ দেশবরেণ্য ওলামায়ে কেরাম, শীর্ষস্থানীয় পীর-মাশায়েখ, ইসলামী চিন্তাবিদ-বুদ্ধিজীবীবর্গ শরীয়ত ও মা’রিফতের বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ বয়ান ও নসীহত পেশ করবেন ইনশাআল্লাহ। চরমোনাইয়ের বার্ষিক মাহফিলের ঐতিহ্য অনুসারে ৪ জানুয়ারী (বৃহস্পতিবার) বিকাল ৪টায় পীর সাহেব চরমোনাই হুজুরের উদ্বোধনী মধ্য দিয়ে মাহফিলের কার্যক্রম শুরু হবে এবং ৭ জানুয়ারী (রবিবার) ফজরের নামাযের পর বয়ান ও আখেরি মুনাজাতের মাধ্যমে সমাপ্ত হবে। মাহফিলে প্রথম দিন শরীয়ত, দ্বিতীয় দিন মা’রেফাত ও তৃতীয় দিন ইসলামী আর্দশের নানা দিক নিয়ে ওলামায়ে কেরাম বয়ান পেশ করবেন ইনশাআল্লাহ। উদ্বোধীন বয়ানসহ প্রতিদিন সকাল-সন্ধ্যা দু’বেলা এবং আখেরি মুনাজাতপূর্ব বয়ানসহ পীর সাহেব হুজুর চরমোনাই মোট ৫টি, নায়েবে আমীরুল মুজাহিদীন ২টি বয়ান পেশ করবেন।

আজ (মঙ্গলবার) সকাল ১১ ঘটিকায় মাহফিলস্থলে মাহফিলের এক প্রস্তুতিসভা খুলনা বিভাগীয় মুজাহিদ কমিটির সদর হাফেজ মাওঃ আব্দুল আউয়াল এর  সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় উক্ত দীনী মাহফিলকে সফল ও সার্থক করে তোলার জন্য সহযোগিতার জন্য  খুলনাবাসী, মিডিয়া, সাংবাদিক ও প্রশাসনের প্রতি উদাত্ত আহ্বান জানানো হয়। মাহফিলে অংশগ্রহণে আগ্রহী মা-বোনদেরকে অবশ্যই মাহরম পুরুষ এবং খাস পর্দাসহকারে মাহফিলে আসার জন্য অনুরোধ জানান নেতৃবৃন্দ।

এক নজরে মাহফিলের কার্যক্রম

. উদ্ধোধনী বয়ানঃ ৪ জানুয়ারী, (বৃহস্পতিবার) বিকাল ৪টায়।

• পীর সাহেব হুজুরের বয়ান: প্রত্যেহ ফজর ও এশার নামাযের পর হযরত পীর সাহেব হুজুর চরমোনাই বয়ান পেশ করবেন।

. নায়েবে আমীরুল মুজাহিদীনের বয়ানঃ ৫ জানুয়ারী শুক্রবার বাদ এশা এবং ৬ জানুয়ারী শনিবার বাদ ফজর

. মতবিনিময়ঃ ৪ জানুয়ারী ( বৃহস্পতিবার) বাদ মাগরিব, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সাথে, প্রধান অতিথিঃ পীর সাহেব হুজুর চরমোনাই।

• জেলা সমাবেশ: ৫ জানুয়ারী (শুক্রবার), বিকাল ৩  ঘটিকায়, পাইকগাছা উপজেলা পরিষদ প্রাঙ্গণে, প্রধান অতিথি: হযরত পীর সাহেব হুজুর চরমোনাই।

. শ্রমিক সমাবেশঃ ৫ জানুয়ারী ( শুক্রবার) বিকাল ৩টায়, খুলনা খালিশপুর শ্রমিক ময়দান, প্রধান অতিথিঃ আন্দোলনের সিনিয়র নায়েবে আমীর মুফতী ফয়জুল করীম

• ওলামা ও সুধী সম্মেলন: ৬ জানুয়ারী (শনিবার), সকাল ১০টায়, মাহফিলের ময়দানে, প্রধান অতিথি: হযরত পীর সাহেব হুজুর চরমোনাই, বিশেষ অতিথি সিনিয়র নায়েবে আমীর

• ছাত্র গণজমায়েত: ৬ জানুয়ারী (শনিবার), বিকাল ৩  ঘকিটায় মাহফিলের ময়দানে, প্রধান অতিথি: হযরত পীর সাহেব হুজুর চরমোনাই।

• আখেরি মুনাজাত: ৭ জানুয়ারী (রোববার), ফজরের নামাযের পর বয়ান ও আখেরি মুনাজাত, পরিচালনা করবেন: হযরত পীর সাহেব হুজুর চরমোনাই।

Optimization WordPress Plugins & Solutions by W3 EDGE