| |

কওমী ধারার শিক্ষা ব্যবস্থা ইসলাম দেশ ও মানবতার পক্ষে অবদান রাখছে: শায়েখ চরমোনাই

প্রকাশিতঃ ৯:৪৬ অপরাহ্ণ | মার্চ ২৪, ২০১৮

আইএবি নিউজ : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (শায়েখ চরমোনাই) বলেছেন, কওমী ধারার শিক্ষা ব্যবস্থা ইসলাম, দেশ ও মানবতার পক্ষে অবদান রাখছে। একটি মহল সিন্ডিকেট ভিত্তিক অপপ্রচার করে নববী আদর্শের এই শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করতে চেয়েছিল। তারা কওমী মাদরাসাকে জঙ্গিবাদের প্রজনন কেন্দ্র বলেও অপপ্রচার করেছিল।

এখন তাদের সেই অপপ্রচার মিথ্যায় পর্যবসিত হয়েছে। সরকারি সহযোগিতা ছাড়া দেশের বৃহত্তর এই শিক্ষা ব্যবস্থায় শিক্ষিত ছাত্র ও শিক্ষকগণ দেশ গঠনে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে। সকল অন্যায় অসত্য ও ইসলামবিরোধী যে কোন কর্মকান্ডের বিরুদ্ধে সোচ্চার ভূমিকা রাখছে। শনিবার (২৪ মার্চ’১৮) সকাল থেকে রাজধানীর জামিয়া কারীমিয়া আরাবিয়া রামপুরার ১৫ সালা দস্তারবন্দি ইসলামী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সম্মেলনে দারুল উলূম দেওবন্দের সিনিয়র মুহাদ্দিস হাবিবুর রহমান আজমী বোখারী শরীফের দরস প্রদান করেন। মাদরাসার মুহাদ্দিস মুফতী ওয়ালিউল্লাহ ও মুফতী হেমায়েতুল্লাহর পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে আলোচনায় অংশ নেন নায়েবে আমীর মুফতী সৈয়দ ফয়জুল করীম, বেফাকের মহাসচিব মুফতী আব্দুল কুদ্দুস, মসজিদে আকবর কমপ্লেক্সের মহাপরিচালক মুফতী দেলাওয়ার হোসাইন, মুফতী আব্দুল মালেক, জামিয়ার প্রিন্সিপাল মাওলানা মকবুল হোসাইন।

শায়েখ চরমোনাই ফারেগীন ছাত্রদের উদ্দেশ্যে বলেন, ফারেগীন ছাত্ররা দেশের বিভিন্ন অঞ্চলে ছড়িয়ে পড়বে এবং ইসলাম, দেশ ও মানবতার কল্যাণে নিজেকে নিয়োজিত করবে। তিনি সকলকে ইসলামী হুকুমত প্রতিষ্ঠায় আত্মনিয়োগের আহ্বান জানান

0Shares