| |

সুস্থ ধারার সংস্কৃতি চর্চার মাধ্যমে একটি সুস্থ সমাজ গড়ে তোলা সম্ভব: মুফতী ফয়জুল করীম

প্রকাশিতঃ ৬:৪৪ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ০৪, ২০১৮

সুস্থ ধারার সংস্কৃতি বজায় রাখতে ইসলামী সাংস্কৃতিক সংগঠন কলরব’কে আহ্বান জানিয়েছেন শায়খুল হাদীস আল্লামা মুফতী ফয়জুল করীম।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সি‌টি বসুন্ধরায়,(আ‌ই‌সি‌সি‌বি) আন্তর্জাতিক কেরাত ও নাশিদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

ইসলামী সাংস্কৃতিক সংগঠন কলরবে’র যুগপূর্তি উপলক্ষে আন্তর্জাতিক কেরাত ও নাশিদ (ইসলামী সংগীত) মাহফিলের আয়োজন করা হয়। ফয়জুল করীম বলেন, চারিদিকে ধ্বনিত হবে শুধু আল্লাহু আকবার, আল্লাহু আকবার। এই ধ্বনিতে মুখরিত হয়ে উঠবে পুরোদেশ। পাশাপাশি কলরব’কে সুস্থ ধারায় সংস্কৃতি চর্চা বজায় রাখতে হবে। সুস্থ ধারার সংস্কৃতিই পারে একটি সুস্থ সমাজ গড়ে তুলতে।

আন্তর্জাতিক কেরাত ও নাশিদ মাহফিলে কেরাত পরিবেশন করেন মিসরের ক্বারী শাইখ ড. আহম‍াদ আহমাদ নাঈনা, শাইখ মুহাম্মদ মুহাম্মদ আল মুরাজী, আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত সংস্থা (ইকরা) সহ-সভাপতি শাইখ আহমদ বিন ইউসুফ আল আযহারী (বাংলাদেশ), আরবের প্রখ্যাত সুরকার ও ইসলামিক সংগীত শিল্পী, সিরিয়ার মুনশিদ ক্বারী মু’তাসিম বিল্লাহ আল আসালী, আলজেরিয়ার শাইখ রিয়াদ আল জাযায়েরী,ভারতের ক্বারী মুহাম্মদ ত্বইয়্যিব জামাল।

 

নাশিদ পরিবেশন করেন ইমতিয়াজ মাসরুর, সাঈদ আহমদ, বদরুজ্জামান, আমিনুল ইসলাম মামুন, আবু রায়হান, ইয়াসিন হায়দারি, ইলিয়াস হাসান, আহমদ আবদুল্লাহ ও আইনুদ্দীন আল আজাদের তনয় আসাদুল্লাহিল গালিবসহ কলরবের শিল্পীরা।

এ অনুষ্ঠানের মিডিয়া পার্টনার হিসেবে ছিল অনলাইন নিউজপোর্টাল আওয়ার ইসলাম, বাংলানিউজটোয়েন্টিফোর.কম, বাংলাদেশ প্রতিদিন, নিউজ টোয়েন্টিফোর ও রেডিও ক্যাপিটাল।

উল্লেখ্য, ২০০৪ সালে ইসলামী সংগীত শিল্পী আইনুদ্দীন আল আজাদ রহ. এর হাত ধরে পথচলা শুরু হয় কলরব সংগঠনের।

 

 

53Shares