| |

জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণা করে বিশ্বকে নতুন করে সংঘাত ও অশান্তির দিকে ঠেলে দিয়েছে: আইএবি খুলনা

প্রকাশিতঃ ৯:১৪ অপরাহ্ণ | ডিসেম্বর ১৫, ২০১৭

এসকে নাসির, খুলনা প্রতিনিধি: আজ শুক্রবার (১৫ ডিসেম্বর’১৭) বিকাল ৩টায় বায়তুন নূর মসজিদ চত্ত্বরে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর ও জেলা শাখার উদ্যোগে আমেরিকার প্রেসিডেন্ট ট্রাম্প কর্তৃক জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণা করার প্রতিবাদে কেন্দ্র ঘোষিত সমাবেশ ও বিক্ষোভ মিছিল নগর সভাপতি ও কেসিসি মেয়র প্রার্থী মাওঃ মুজ্জাম্মিল হক এর সভাপতিত্বে এবং নগর সেক্রেটারী মুফতি আমানুল্লাহ ও জেলা সেক্রেটারী শেখ হাসান ওবায়দুল করীম এর পরিচালনায় অনুষ্ঠিত হয়।সমাবেশে প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর নায়েবে আমীর অধ্যক্ষ হাফেজ মাওলানা আব্দুল আউয়াল।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণা করে বিশ্বকে নতুন করে সংঘাত ও অশান্তির দিকে ঠেলে দিয়েছে, ট্রাম্পের ঘোষণা বিশ্বের মুসলমানরা মেনে নেয়নি এবং নিবেও না। ট্রাম্পকে তার স্বীকৃতি বাতিল করতে হবে অন্যথায় বিশ্বের মুসলমানরা ঐক্যবদ্ধ ভাবে ইসরাইল ও ট্রাম্পের বিরুদ্ধে কঠোর অবস্থান গড়ে তুলবে। এই স্বীকৃতি বিশ্ব মুসলিমের বিরুদ্ধে বৃদ্ধাঙ্গুলি প্রর্দশনের সামিল। ট্রাম্পের বিরুদ্ধে বিশ্ব আদালতে মামলা করতে হবে। 

তিনি বলেন, ট্রাম্পের সকল কার্যক্রম ও পরিকল্পনা হচ্ছে ইসলাম ও মুসলমানদের ধ্বংস করা। এরই অংশ হিসাবে ট্রাম্প মুসলমানদের প্রথম কেবলা বায়তুল মোকাদ্দাসের শহর জেরুজালেমকে জারজ রাষ্ট্র ইসরাইলের রাজধানী ঘোষণা করেছে। তারই এই ঘোষণা প্রতাহার না করলে সারা বিশ্ব কঠোর প্রতিরোধ গড়তে বাধ্য হবে। বিশ্ব মুসলিমকে আমেরিকার কাছে তেল বিক্রয় করা বন্ধ করতে হবে। এবং আমেরিকা ও ইসরাইলের সকল পণ্য বর্জন করতে হবে। আমেরিকার সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে। আরব ভূ-খন্ড থেকে ইসরাইলকে উৎখাত করে জেরুজালেম ও মুসলমানদের প্রথম কেবলা দখল মুক্ত করতে হবে। জাতি সংঘ মুসলমান ও ইসলাম বিদ্বেষীদের বিভিন্ন সময় দুঃস্কৃত করে মুসলমানদের সাথে তামাশা করতে, মুসলমানরা হত্যা, জুলুম, নির্যাতনের শিকার হলে জাতিসংঘ হাত পা গুটিয়ে মুখে কুলুপ এটে বসে থাকে। কাজেই এই জাতিসংঘ দিয়ে মুসলমানদের কোন স্বার্থ রক্ষা হবেনা। প্রয়োজন মুসলিম রাষ্ট্রগুলো সমন্বয়ে পৃথক মুসলিম জাতিসংঘ গঠন করতে হবে।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা সভাপতি মাওলানা আব্দুল্লাহ ইমরান, নগর সহ-সভাপতি মাও: মোজাফ্ফার হোসাইন ও শেখ মোঃ নাসির উদ্দিন, জেলা সহ-সভাপতি মাওলানা আবু সাঈদ, মাওলানা ইমরান হোসাইন, ইঞ্জিনিয়ার ইজাজ মানসুর, নগর সাংগঠনিক সম্পাদক ও ৩১নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মো: গোলাম মোস্তফা সজিব মোল্লা, আব্দুল্লাহ আল মামুন, আবু গালিব, নগর প্রচার সম্পাদক ও ৬নং ওয়ার্ড প্রার্থী মো:তরিকুল ইসলাম কাবির, মাওঃ হারুন অর রশিদ, মো: আব্দুর রশিদ, আলহাজ্ব শহিদুল ইসলাম বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা জি এম কিবরিয়া, মো: জসিম উদ্দিন, হাফেজ মুস্তাফিজুর রহমান, মো: রবিউল ইসলাম তুষার, মাও: আব্বাস আমিন, মাওঃ আব্দুস সাত্তার হালদার, ডা: কে এম আল-আমিন এহসান, জি এম নওশের আলী, মুফতি আব্দুর রহমান, মাওঃ সিরাজুল ইসলাম, আলহাজ্ব আবু তাহের, মুফতি রবিউল ইসলাম রাফে, এ্যাড: মো: কামাল হোসাইন, মোঃ মনিরুল ইসলাম, মাসুম বিল্লাহ, ডা. শহিদুল ইসলাম, মোঃ সাজু, মাওঃ মুজিবুর রহমান, মো: হযরত আলী, গাজী মিজানুর রহমান, যুবনেতা মুহা. ইসমাইল হোসেন, মাওঃ নাসির উদ্দিন, শ্রমিক নেতা মুহা. জাহিদুল ইসলাম, মাওলানা গাজী নূর আহম্মদ, আবুল কালাম আজাদ ছাত্র নেতা শেখ মুহা. আমিরুল ইসলাম, কে.এম আব্বাস আলী, এম.এ হাসিব গোলদার প্রমুখ।

0Shares