| |

গাইবান্ধায় ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশিতঃ ১২:১২ অপরাহ্ণ | ডিসেম্বর ১৬, ২০১৭

আল আমিন, গাইবান্ধা প্রতিনিধি: ১৫ ডিসেম্বর শুক্রবার বাদ জুমা ইসলামী আন্দোলন গাইবান্ধা জেলার উদ্যোগে জেলা সভাপতি মাওলানা ইসমাঈল হোসাইনের নেতৃত্বে মুসলমানদের প্রথম ক্বিবলা ও পবিত্র স্থান জেরুজালেমকে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প কর্তৃক জারজ ও সন্ত্রাসী রাষ্ট্র ইজরাইলের রাজধানী ঘোষণার প্রতিবাদে বিক্ষোভ মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়।

মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প কর্তৃক জারজ ও সন্ত্রাসী রাষ্ট্র ইজরাইলের রাজধানী ঘোষণার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে শুক্রবার (১৫ ডিসেম্বর) দুপুরে গাইবান্ধা প্রেসক্লাব সংলগ্ন সড়কে সমাবেশ ও পরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

সমাবেশ চলাকালে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন জেলা সভাপতি মাওলানা ইসমাইল হোসেন, সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল মাজেদ, সহ-সাধারণ সম্পাদক আল আমিন, শ্রমিক আন্দোলন জেলা সভাপতি আব্দুল মোত্তালেব মন্ডল, যুব আন্দোলন জেলা সহ-সভাপতি মো. আবু হানিফ, সাধারণ সম্পাদক মো. আল আমিন প্রমুখ।

বক্তারা ট্রাম্পের ঘোষণাকে উগ্রবাদী ও পাগলামী বলে অবিহিত করেন এবং এ ঘোষণার ফলে মধ্যপ্রাচ্যে নরকের দাড় খুলে দেয়া হলে বলে মন্তব্য করেন। বক্তারা মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধভাবে ওয়াইসির মাধ্যমে জোরালো প্রতিবাদসহ পূর্ব জেরুজালেমকে ফিলিস্থিনের রাজধানী ঘোষণার সাহসের প্রশংসা করেন এবং তা দ্রুত কার্যকর করার আহবান জানান।
সেই সাথে বক্তারা মার্কিন ও ইজরাইলের সকল পণ্য বর্জনেরও ঘোষণা দেন। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

0Shares