| |

কৃষক ও কৃষি বাঁচাতে ৬৮ হাজার গ্রামের কৃষকদেরকে সংগঠিত করতে হবে: শহিদুল ইসলাম কবির

প্রকাশিতঃ ৫:২০ অপরাহ্ণ | মার্চ ১২, ২০১৮

ডেস্ক রিপোর্ট: ইসলামী কৃষক-মজুর আন্দোলনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম কবির বলেছেন, বাংলাদেশ নামক স্বাধীন রাষ্ট্র গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা কৃষক ও কৃষিকে বাঁচিয়ে কৃষি বিপ্লব করতে হলে কৃষকের ন্যায্য অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠায় ইসলামী কৃষক-মজুর আন্দোলন ঘোষিত ১৫ দফা দাবী আদায় করতে হবে। তিনি কৃষকের দাবী আদায়ের আন্দোলনকে বেগবান করতে ৬৮ হাজার গ্রামে ইসলামী কৃষক-মজুর আন্দোলনের শাখা গঠন করতে কৃষকদের প্রতি আহবান জানান।

কৃষকদের ন্যায্য অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠায় ১৫ দফা দাবী আদায়ে ৮ মার্চ, বৃহস্পতিবার বিকেলে চরমোনাই মাহফিলে আগত কৃষক সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি উপরোক্ত আহবান জানান। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সহকারী সাধারণ সম্পাদক মাওলানা মামুনুর রশীদ।

এছাড়া বক্তব্য রাখেন ইসলামী শ্রমিক আন্দোলনের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোঃ মুজাহিদুল ইসলাম, ইসলামী কৃষক-মজুর আন্দোলনের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ নাছির উদ্দীন, গোলাম মোস্তফা সজিব মোল্লা, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোঃ ইয়াছিন আকন্দ, ঢাকা মহানগর সদস্য সচিব মোঃ মাসুম আহমেদ, খুলনা মহানর সদস্য রবিউল ইসলাম ডালিম ও পাথরঘাটা উপজেলা আহবায়ক মোঃ ফারুখ হোসেন প্রমূখ। অতিথির বক্তব্যে মাওলানা মামুনুর রশীদ বলেন, দেশ বাঁচাতে হলে কৃষককে ক্ষতির হাত থেকে বাঁচাতে হবে। কৃষককে যদি প্রত্যেক মৌসুমে ক্ষতিগ্রস্ত হতে হয় তবে আর কেউ দেশে কৃষি কাজ করতে আগ্রহী হবে না । তাই কৃষক, কৃষি ও দেশ বাঁচাতে ইসলামী কৃষক-মজুর আন্দোলনকে শক্তিশালী করতে হবে।

582Shares