| |

মহিলা ফুটবল টুর্নামেন্ট বন্ধের দাবিতে ইসলামী আন্দোলনের নেতৃত্বে বিক্ষোভ আজ

প্রকাশিতঃ ৮:৫০ পূর্বাহ্ণ | মার্চ ১৪, ২০১৮

নিজস্ব প্রতিবেদক: রোমানা স্পোর্টিং ক্লাব নামক স্থানীয় এক ক্রিড়া সংগঠনের উদ্যোগে এবং জেলা পরিষদ চেয়ারম্যানসহ সরকারদলীয় নেতৃবৃন্দের পৃষ্ঠপোষকতায় গত ৮ মার্চ থেকে কুড়িগ্রামের নাগেশ্বরী কলেজ মাঠে চারদিকে টিনের প্রাচীর দিয়ে শুরু হয়েছে মহিলা ফুটবল টুর্নামেন্ট। এলাকার নেতৃস্থানীয় প্রায় সকল ইসলামী আন্দোলনের নেতারা চরমোনাই মাহফিলে থাকায় চাপা ক্ষোভ থাকার পরও ধর্মপ্রাণ মুসলমানগণ বিষয়টি তেমন আমলে নেয়নি।

কিন্তু গত ১১ মার্চ ইসলামী আন্দোলনের নেতৃবৃন্দ মাহফিল থেকে এসে মহিলা ফুটবল টুর্নামেন্ট এর বিষয়ে ওলামায়ে কেরাম সহ তাওহীদী জনতার দৃষ্টিগোচর করেন। এতে পুরো এলাকার ধর্মপ্রাণ মুসলমানদের মাঝে ব্যাপক চাঞ্চল্য দেখা দেয়। তাতক্ষণিকভাবে ইসলামী আন্দোলন নেতৃবৃন্দ উপজেলার প্রধান প্রধান মসজিদের ইমাম, খতিবসহ ওলামায়ে কেরামকে নিয়ে একটি পরামর্শ বৈঠকে বসেন। বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক গতকাল সকালে ২১ সদস্যের একটি প্রতিনিধিদল এই খেলার আয়োজক কমিটির সভাপতি ও নাগেশ্বরী কলেজের প্রিন্সিপ্যাল এর নিকট খেলা বন্ধের আহবান জানাতে যান।

কিন্তু সন্তোষজনক কোন আশ্বাস না পাওয়ায় আজ দুপুর ২টায় বাজার জামে মসজিদ চত্ত্বর থেকে বিক্ষোভ মিছিল ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারকলিপি প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়। এই সিদ্ধান্ত নেয়ার পর ইসলামী আন্দোলনের উদ্যোগে মাইকিংয়ের মাধ্যমে মুহুর্তের মধ্যেই নাগেশ্বরীর উপজেলার সর্বত্র এই সংবাদ ছড়িয়ে পড়ে।

শেষ খবর পাওয়া পর্যন্ত ইসলামী আন্দোলনের সকল অংগ সংগঠনের নেতাকর্মীসহ নাগেশ্বরীর সকল মাদ্রাসার ছাত্র, শিক্ষক ও তাওহিদী জনতা আজকের বিক্ষোভ মিছিলের জন্য প্রস্তুতি নিচ্ছে।

3708Shares