| |

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটারদের প্রতি পীর সাহেব চরমোনাই’র আহ্বান

প্রকাশিতঃ ২:৪২ অপরাহ্ণ | নভেম্বর ১৬, ২০১৮

iab charmonai

প্রিয় সচেতন ভাই ও বোনেরা! আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ।

আশা করি মহান আল্লাহ রাব্বুল আলামিনের অশেষ মেহেরবাণীতে ভাল আছেন, সুস্থ আছেন। একজন সচেতন ব্যক্তি, ভোটার ও দেশপ্রেমিক শান্তিপ্রিয় নাগরিক হিসেবে আমাদের সামনে একটি ভাল কাজ করার সুযোগ এসেছে।

আমরা ইচ্ছা করলে দেশ, সমাজ ও মানুষের কল্যাণে ভাল কাজটি করে মূল্যবান সুযোগটি কাজে লাগিয়ে উপকৃতও হতে পারি, আবার সুযোগটির অপব্যবহার করে ক্ষতিগ্রস্তও হতে পারি। আর এ সুযোগটি হলো, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন।

একজন সচেতন ভোটার হিসেবে এ নির্বাচনে যোগ্য ও ভাল প্রার্থীকে ভোট দেওয়া আমাদের সকলের দায়িত্ব ও অধিকার। মনে রাখবেন, ভোট একটি আমানত। ভোট মানে সাক্ষ্য দেওয়া, সমর্থন করা বা সুপারিশ করে প্রতিনিধি বানানো। এ প্রসঙ্গে মহান আল্লাহ পাকের ঘোষণা হলো-

‘হে বিশ্বাসীগণ, তোমরা ন্যায়ের উপর প্রতিষ্ঠিত থাকো। আল্লাহর জন্য ন্যায়সঙ্গত সাক্ষ্য দান করো।’-সূরা নিসা, আয়াত-১৩৫।

আল্লাহ পাক আরো এরশাদ করেন, ‘কেউ কোন ভাল কাজের সুপারিশ করলে তাতে তার অংশ থাকবে, আর কেউ কোন মন্দ কাজের সুপারিশ করলে তাতেও তার অংশ থাকবে।’ সূরা নিসা, আয়াত-৮৫ অতএব, আপনার একটি ভোট বা সমর্থনের মাধ্যমে নির্বাচিত হয়ে কেউ যদি কোন ভাল কাজ করে তাহলে তার সওয়াবের অংশ যেমন আপনি পাবেন, তেমনি আপনার ভোট বা সমর্থনে নির্বাচিত হয়ে কেউ যদি কোন পাপাচার করে, আমানতের খেয়ানত করে, দূর্নীতির মাধ্যমে জনগণের সম্পদ লুন্ঠন করে বা ক্ষমতার অপব্যবহার মানুষের উপর জুলুম করে তাহলে তাকে ভোট দিয়ে নির্বাচিত করার কারণে আপনিও সমান অপরাধী ও পাপী হবেন।

মানুষকে ভোটের পাপ থেকে বাচাঁনোর জন্য এবং সমাজে ন্যায়, ইনসাফ ও শান্তি প্রতিষ্ঠার জন্যই আমরা ইসলামী আন্দোলন বাংলাদেশের পক্ষে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সৎ, আল্লাহভীরু, আমানদার, আলেম ও উচ্চ শিক্ষিত হিসেবে মাওলানা আহমদ আবদুল কাইয়ূম-কে কুমিল্লা-৩ সংসদীয় আসনে মনোনয়ন দিয়েছি। তার নির্বাচনী প্রতীক হাতপাখা।

অতএব, প্রিয় সচেতন ভাই ও বোনদের প্রতি আমার অনুরোধ থাকবে-আসুন, আমরা ন্যায় ও ভালোর পক্ষে অবস্থান গ্রহণ করি। ইসলাম, দেশ ও মানবতার স্বার্থে শান্তি ও ন্যায়ের সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যবদ্ধভাবে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা প্রতীকের প্রার্থী মাওলানা আহমদ আবদুল কাইয়ূমকে বিজয়ী করার নিয়ত করি। মহান আল্লাহ তা’য়ালা সবাইকে সত্য ও ন্যায়ের পক্ষে পারস্পারিক সহযোগি হওয়ার তাওফিক দিন, আমীন।

ওয়াসসালাম

মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই)

আমীর, ইসলামী আন্দোলন বাংলাদেশ

1710Shares