| |

শিক্ষা নিয়ে রাজনীতি বন্ধ করতে হবে : অধ্যাপক মাহবুবুর রহমান

প্রকাশিতঃ ৮:১১ অপরাহ্ণ | এপ্রিল ০৬, ২০১৮

নিজস্ব সংবাদদাতা: জাতীয় শিক্ষক ফোরাম-এর আহ্বায়ক অধ্যাপক মাহবুবুর রহমান বলেছেন, শিক্ষাকে বাঁচাতে এবং পরীক্ষায় প্রশ্নফাসরোধে সরকার ব্যর্থ হয়েছে। কারণ বর্তমানে পাসের হার বাড়ানো ও এ প্লাস বৃদ্ধির অসুস্থ প্রতিযোগিতা তথা শিক্ষাকে রাজনীতিকরণ করা হয়েছে। এখান থেকে বেড়িয়ে আসতে হবে। এ রাজনীতি বন্ধ না হলে প্রজন্ম ধ্বংস হবে। মেধাশুন্য জাতি সৃষ্টি হবে।

আজ শুক্রবার সকালে জাতীয় শিক্ষক ফোরামের জেলা প্রতিনিধি সম্মেলনে সভাপতির বক্তব্য তিনি একথা বলেন। রাজধানীর সেগুনবাগিচাস্থ একটি মিলনায়তনে অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন জাতীয় শিক্ষক ফোরামের সদস্য সচিব মাওলানা এবিএম জাকারিয়া, যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ফজলুল হক মৃধা, মুহাম্মদ আব্দুস সবুর, মুহাম্মদ আরিফুল ইসলাম, মুহাম্মদ হুমায়ূন কবীর, মুহা. আমজাদ হোসাইন, মাওলানা মাসউদুর রহমান, মাওলানা সাইফুল ইসলাম, মাওলানা দিদারুল মাওলা ও আব্দুল হান্নানসহ জেলা প্রতিনিধিগণ।

সভাপতির বক্তব্যে অধ্যাপক মাহবুবুর রহমান আগামী ৪ মে অনুষ্ঠিতব্য জাতীয় শিক্ষক ফোরামের কেন্দ্রীয় সম্মেলন সফল করার জন্য এখন থেকেই মাঠে ময়দানে কাজ করার জন্য জেলা প্রতিনিধিদের প্রতি আহ্বান জানান। সদস্য সচিব মাওলানা এবিএম জাকারিয়া বলেন, নৈতিকতা বির্বজিত শিক্ষা ব্যবস্থার মাধ্যমে শিক্ষাঙ্গনে শিক্ষার সুষ্ঠু পরিবেশ আশা করা যায় না। সাধারণ শিক্ষার সাথে ইসলামী তাহজীব তামাদ্দুন সমৃদ্ধ আল্লাহ প্রদত্ত নবীর শিক্ষা ব্যবস্থাকে বাধ্যতামুলক করার মাধ্যমেই শিক্ষাঙ্গনে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনা সম্ভব। এজন্য শিক্ষার সকলস্তরে ইসলামী শিক্ষাকে বাধ্যতামূলক করতে হবে।

সকল শিক্ষক তার মৌলিক অধিকার ফিরে পায় সে জন্য সরকারকে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে। সরকারি বেসরকারি শিক্ষকদের মধ্যে যে বৈষম্য বিদ্যমান তা দূর করতে হবে।

এদিকে আজ সকাল ৮টায় রাজধানীর ডেমরা থানা জাতীয় শিক্ষক ফোরাম কমিটি গঠন উপলক্ষে আলোচনা সভায় স্থানীয় একটি মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও ঢাকা মহানগর দক্ষিণ সদস্য সচিব মুহাম্মদ হুমায়ুন কবীর। পরে মুফতী সালমান সাকীকে আহ্বায়ক ও মুহাম্মদ আব্দুল মান্নানকে সদস্য সচিব করে ডেমরা থানা কমিটি গঠন করা হয়।

165Shares