| |

ছারছীনা দরবারে শায়েখে চরমোনাইর ঐক্যের ডাক (ভিডিও)

প্রকাশিতঃ ৯:৫৩ পূর্বাহ্ণ | মার্চ ১৪, ২০১৮

নিজস্ব প্রতিবেদক: ছারছীনা দরবার শরিফের বার্ষিক ওয়াজ মাহফিলের দ্বিতীয় দিনে চরমোনাইর নায়েবে আমীরুল মুজাহিদীন আলহাজ্ব হযরত মাওলানা মুফতী সৈয়দ ফয়জুল করীম যোগদান করে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। গত সোমবার বিকেলে ছারছীনা দরবারে উপস্থিত হয়ে চরমোনাইর নায়েবে আমীর আসর ও মাগরিবের নামাজ আদায় করেন।

নায়েবে আমীর ছারছীনার পীর সাহেব হযরত মাওলানা শাহ মোঃ মোহেব্বুল্লাহ সাহেবের সাথে দেখা করে পারস্পারিক কুশল বিনিময় করেন। সৈয়দ ফয়জুল করীম ছারছীনা দরবার শরিফে সমবেত বিশাল মসুল্লীয়ানগণের সামনে বক্তব্য প্রদানকালে বলেন, ইসলামে বিভেদের কোন স্থান নেই। ছারছীনা ও চরমোনাই দরবারে কোন বিদআত কাজ হয়না। এখানে আল্লাহ ও রাসুলের পথে সকলকে দাওয়াত দেয়া হয়। তাই আমরা ঐক্য সুদৃঢ় করতে এখানে এসেছি।

আগামীতেও ইসলামের স্বার্থে এ দুই দরবার একযোগে কাজ করবে বলেও তিনি জানান। চরমোনাইর নায়েবে আমীরের ছারছীনা গমনকে উপস্থিত মুসল্লীয়ানগণ ও ইসলামী মহল অত্যন্ত ইতিবাচকভাবেই বিবেচনা করছেন। একই তরীকা ও ছিলছিলার অনুসারী এ দুই দরবারের মধ্যে পারস্পরিক সৌহার্দ্য ও সমঝোতাকে আগামীতে দেশে ইসলামের প্রচারণায় কাজে লাগানো হবে বলেও আশা প্রকাশ করেছেন একাধিক মুসুল্লী।

সোমবার বিকেলে প্রায় দেড়শ মোটর সাইকেল ও ৪০টি মাইক্রোবাসের এক বিশাল বহর নিয়ে চরমোনাইর নায়েবে আমীর ছারছীনা দরবারে পৌছান। এ দুই দরবারের পারস্পরিক হৃদ্যতা আগামী দিনে আরো সমৃদ্ধ হবে বলেও আশা করছেন ওয়াকিবহাল মহল।

3318Shares