| |

বিসিসি নির্বাচনে শিক্ষায় মাওলানা মাহবুব এবং সম্পদে সাদিক-সরোয়ার এগিয়ে

প্রকাশিতঃ ১:১১ অপরাহ্ণ | জুলাই ১১, ২০১৮

আইএবি নিউজ ডেস্ক : বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ৭ জন মেয়র প্রার্থী। তারা নিজেদের দলের পক্ষ থেকে প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করবেন। নির্বাচনী হলফ নামায় প্রত্যেক প্রার্থী নিজেদের পড়াশুনা, সম্পত্তি ও পারিবারিক বিষয় তুলে ধরেছেন।

সিলেটের মত বরিশালেও দেখা গেছে সকল প্রার্থীর মধ্যে শিক্ষায় ইসলামী অান্দোলন বাংলাদেশ মনোনীত বরিশাল সিটি মেয়র প্রার্থী প্রিন্সিপাল হাফেজ মাওলানা ওবায়দুর রহমান মাহবুব এগিয়ে। প্রার্থীদের মধ্যে বিএনপির সরোয়ার এ্যাডভোকেট (অনার্স-মাষ্টার্স)। এদিকে আ’লীগের প্রার্থী সাদিক আব্দুল্লাহ নিজেকে স্বশিক্ষিত বলে দাবী করেছেন। এছাড়া বাসদের মনিষা চক্রবর্তী একজন ডাক্তার (অনার্স) পর্যন্ত। কিন্তু ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রার্থী প্রিন্সিপাল ওবায়দুর রহমান মাহবুব মাস্টার্সসহ সাথে আরো দুটি ডিগ্রী আছে।

মাহবুব সাহেব চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসা থেকে মাস্টার্স (দাওরা) কম্পিলিট করেন। পরে তিনি ইফতাও (ডক্টরেট) শেষ করেন। এর আগে তিনি সর্বপ্রথম পবিত্র কুরআন হিফজ করেন যা অতিরিক্ত আরো একটি ডিগ্রী।

দীর্ঘ পড়াশুনা শেষ করে তিনি শিক্ষকতা শুরু করেন। বর্তমানে তিনি একটি মাস্টার্স (দাওরা) সমমানের মাদ্রাসার প্রিন্সিপালের দায়িত্বে নিয়োজিত আছেন।

0Shares