| |

বরিশাল সিটি নির্বাচনে আটঘাট বেঁধে মাঠে নামছে ইসলামী আন্দোলন

প্রকাশিতঃ ৯:৩৭ পূর্বাহ্ণ | নভেম্বর ২৬, ২০১৭

আইএবি নিউজ : বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি) নির্বাচনে আটঘাট বেঁধে মাঠে নামছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। এর আগে অনুষ্ঠিত বিসিসির ৩টি নির্বাচনে তারা প্রার্থী দেয়নি। এবার প্রথমবারের মতো প্রতিদ্বন্দ্বিতা করতে দলের ভেতরে ব্যাপক প্রস্তুতি চলছে। রোববার থেকে শুরু হওয়া চরমোনাইর তিন দিনের বার্ষিক মাহফিল চলাকালে মেয়র প্রার্থী ঘোষণা দেওয়া হতে পারে।

ইসলামী আন্দোলনের বরিশাল মহানগরের সেক্রেটারি মাওলানা জাকারিয়া হামিদী জানান, নগরের ৪টি থানা কমিটির সঙ্গে সভা করে মেয়র পদে ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় পরিষদের সিনিয়র উপদেষ্টা অধ্যক্ষ এম সুলতান মাহমুদ, অ্যাডভোকেট আবদুল্লাহ নাছের ও ব্যবসায়ী আলহাজ আবদুল খালেকের নাম প্রস্তাব করে কেন্দ্রীয় কর্মপরিষদে পাঠানো হয়েছে। এ ছাড়া নগরের ৩০টি ওয়ার্ডেও দলের পক্ষে একক কাউন্সিলর প্রার্থী থাকবে।

জানা গেছে, অ্যাডভোকেট আবদুল্লাহ নাছের ও ব্যবসায়ী আবদুল খালেক ছয় মাস আগে ইসলামী আন্দোলনে যোগদান করেছেন। অন্যদিকে প্রতিষ্ঠালগ্ন থেকে দলের সঙ্গে জড়িত অধ্যক্ষ এম সুলতান মাহমুদ। দলের বেশিরভাগ নেতাকর্মী নবাগত প্রার্থীর বদলে অধ্যক্ষ সুলতান মাহমুদের প্রতি সহানুভূতিশীল। অন্যদিকে আবদুল্লাহ নাছেরও প্রার্থিতার শক্ত অবস্থানে রয়েছেন। তিনি দাবি করেন, নগরীর থানা কমিটির সভাগুলোতে তাকে প্রার্থী হিসেবে ঘোষণা দেওয়া হয়েছে। অন্যদিকে অধ্যক্ষ এম সুলতান মাহমুদ বলেন, দল থেকে এখনও কাউকে চূড়ান্ত করা হয়নি। দলের ত্যাগী কর্মী হিসেবে তাকে মূল্যায়ন করা হবে বলে তিনি আশাবাদী।

দলের নায়েবে আমীর ও বরিশাল মহানগর সভাপতি মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম বলেন, দেশের সবক’টি নির্বাচনে দলের মেয়র প্রার্থী দেওয়া হবে। নিজ এলাকা হওয়ায় বিসিসি নির্বাচন দলের কাছে অধিক গুরুত্বপূর্ণ।

দৈনিক সমকাল

0Shares