| |

বিশ্ব সন্ত্রাসী আমেরিকা হাফেজদের শহীদ করে অমার্জনীয় অপরাধ করেছে: ইসলামী আন্দোলন

প্রকাশিতঃ ৯:০১ অপরাহ্ণ | এপ্রিল ০৬, ২০১৮

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন এক বিবৃতিততে আফগানিস্তানের কুন্দুস প্রদেশের দাশ্তেআর্চি জেলার পাঠান বাজার এলাকায় মাদরাসায়ে উমরিয়্যাহ এর হাফেজ ছাত্রদের সনদ প্রদান ও দস্তারবন্দি অনুষ্ঠান চলাকালে আমেরিকার সন্ত্রাসী বিমান হামলায় শতাধিক আফগান নিরীহ শিশু-কিশোর হাফেজে কুরআন শাহাদাত বরণ করায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

নেতৃদ্বয় বলেন, বিশ্বসন্ত্রাসের মোড়ল আমেরিকা নিরীহ নিরাপরাধ হাফেজ ছাত্রদের শহীদ করে নিজেদেরকে আন্তর্জাতিক সন্ত্রাসী হিসেবে পরিচয় দিয়েছে। জালিমদের হাতে শাহাদাত বরণকারী আফগানিস্তানের মজলুম শহীদ পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

হাফেজদের অনুষ্ঠানে বিমান হামলায় ঘটনায় আমরা শোকাহত ও মর্মাহত। এই ঘটনা কোনভাবেই মেনে নেয়া যায় না। তারা বিশ্ব বিবেকের কাছে প্রশ্ন করে বলেন, কি অপরাধ ছিল এই নিষ্পাপ শিশু হাফেজদের? এত ব্যাপক শিশু হত্যা অতীতে দেখা যায়নি। কিছুদিন আগে পাকিস্তানে এক মালালা আহত হওয়ায় সারা বিশ্বের মানবতার ধ্বজাধারীরা চেচিয়ে ওঠেছিল। ফ্রান্সের একটি নাইট ক্লাবে বোমা হামলা হলে তখন বিশ্ব মিডিয়া তাদের ঘুম হারাম করে ফেলেছিল। অথচ আজ আফগানিস্তানে শতাধিক হাফেজ শিশুকে নির্মমভাবে হত্যা করার পরও তারা বোবা শয়তান হয়ে বসে আছে।

এই ঘটনায় বিশ্ববিবেককে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। কর্মসূচি : ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে ফিলিস্তিনে নারী, শিশু ও বেসামরিক মানুষ হত্যা এবং আফগানিস্তানে মসজিদে ও মাদরাসায় বোমা হামলায় শত শত হাফেজে কুরআনকে শহীদ করার প্রতিবাদে শুক্রবার বাদ জুম’আ বায়তুল মুকাররম উত্তর গেটে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংগঠনের যুগ্ম মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত।

এদিকে ৮ দফা দাবি আদায়ের লক্ষ্যে গার্মেন্টস শ্রমিক আন্দোলন-এর উদ্যোগে আজ সকাল ৯টা থেকে রাজধানীর ৫৫/ব, পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে। এতে ইসলামী আন্দোলনের মুহতারাম নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম প্রধান অতিথির বক্তব্য রাখবেন।

1014Shares