| |

৩১ বছরে ইসলামী আন্দোলন রাজনীতিতে আপোসহীনতার পরিচয় দিতে পেরেছে

প্রকাশিতঃ ৮:৩২ অপরাহ্ণ | মার্চ ১৪, ২০১৮

আইএবি নিউজ : ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম বলেছেন, রাজনীতির দীর্ঘ ইতিহাসে ইসলামী আন্দোলন বাংলাদেশ আপোসহীনভাবে দুর্বারগতিতে এগিয়ে যাচ্ছে। কোন প্রকার মোহ এ সংগঠনকে আদর্শচ্যুত করতে পারেনি, রাজনীতিতে এরচেয়ে চাওয়া-পাওয়া আর কিছু নেই।

তিনি বলেন, ইসলামকে বিজয়ী আদর্শ হিসেবে প্রতিষ্ঠার জন্য সর্বোচ্চ ত্যাগের দৃষ্টান্ত স্থাপন করতে হবে। কেননা ইসলাম ছাড়া মানবতার মুক্তি নেই। বুধবার (১৪ মার্চ’১৮) বিকেলে পুরানা পল্টন্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত ৩১তম প্রতিষ্ঠা বার্ষিকী আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, নগর সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান, আলহাজ্ব আলতাফ হোসেন, সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া, এ্যাড. মাওলানা মুহিব্বুল্লাহ, সহ-প্রশিক্ষণ সম্পাদক মাওলানা নাজির আহমদ শিবলী, ইউনুছ তালুকদার, মুহা. জাহাঙ্গীর আলম প্রমূখ।

নেতৃবৃন্দ বলেন, একটি ঐতিহাসিক প্রেক্ষাপটে ইসলামী আন্দোলন প্রতিষ্ঠা হয়েছিল। সন্ত্রাস, দুর্নীতি ও কায়েমী স্বার্থবাদীরা যখন দেশকে লুটেপুটে খাচ্ছে, যখন মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে প্রতিনিয়ত ঠিক তখনই ইসলামী আন্দোলন ঐতিহাসিক দায়িত্ব পালনের লক্ষ্যে এ সংগঠন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বক্তারা আরো বলেন, ১৯৮৭ সালের ১৩ মার্চ ইসলামী শাসনতন্ত্র আন্দোলন প্রতিষ্ঠাকালীন সময়ে তৎকালীন স্বৈরাচারী শাসক আলেম-উলামাদের উপর নির্যাতন চালিয়েছিল।

তার লেলিয়ে দেয়া পেটুয়া বাহিনী রক্তাক্ত করেছিল ঢাকার রাজপথ। তারা চেয়েছিল ইসলামের অগ্রযাত্রা ফুৎকারে নির্বাপিত করতে। কিন্তু পারেনি। এতে প্রতিয়মান হয় যে, জুলুম-নির্যাতন চালিয়ে ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করা যায় না। অনেক ত্যাগের মাধ্যমে ইসলামকে বিজয়ী আদর্শ হিসেবে প্রতিষ্ঠা করতে হবে। দুর্নীতি, রাহাজানি, মাদকসহ সকল অপকর্ম প্রতিরোধে ইসলামের বিকল্প নেই

আলোচনা সভার শেষে বিমান দূর্ঘটনায় যারা নিহত হয়েছে, তাদের জন্য দোয়া করা হয়।

1078Shares