| |

সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি না করে তফসিল ঘোষণা দুঃখজনক: পীর সাহেব চরমোনাই

প্রকাশিতঃ ৯:৫৬ অপরাহ্ণ | নভেম্বর ০৮, ২০১৮

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, দেশের অধিকাংশ রাজনৈতিক দলের যৌক্তিক দাবিকে উপেক্ষা করে এবং জাতীয় নির্বাচনের জন্যে কোনরকম সুষ্ঠু পরিবেশ তৈরি না করে প্রধান নির্বাচন কমিশনারের তফসিল ঘোষণা দেশবাসীর জন্যে দুর্ভাগ্যের বিষয়। তিনি বলেন, দেশবাসীর প্রত্যাশা সব রাজনৈতিক দলের অংশগ্রহণে একটি অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচনের। কিন্তু নির্বাচন কমিশন রাজনৈতিক দলগুলোকে আস্থায় না নিয়েই তফসিল ঘোষণা করায় জনগণ চরম হতাশ হয়েছে। আমরা আশা করবো ক্ষমতাসীন সরকার এবং নির্বাচন কমিশন সকল রাজনৈতিক দলের জন্যে গ্রহণযোগ্য এবং নিরপেক্ষ পরিবেশ তৈরি করবে। কাঙ্খিত পরিবেশ তৈরির জন্যে পীর সাহেব চরমোনাই  নির্বাচন পিছিয়ে দেয়ারও দাবি জানান।

এদিকে প্রধান নির্বাচন কমিশন কর্তৃক একাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার পর ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ জরুরী সভায় মিলিত হন। দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন দলের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন ও মাওলানা গাজী আতাউর রহমান, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, উত্তর সভাপতি অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, আলহাজ¦ হারুন অর রশিদ, আলহাজ্ব আব্দুর রহমান, মুফতি কেফায়েতুল্লাহ কাশফী, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, এডভোকেট লুৎফুর রহমান শেখ, মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াদুদ, মু. বরকত উল্লাহ লতিফ সাকী প্রমুখ।

সভায় প্রিন্সিপাল মাদানী বলেন, নির্বাচনকালীন সরকারের অধীনে নির্বাচন হতে হবে। দলীয় সরকারের নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয় না। সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দিয়ে মোতায়েন করতে হবে।

4342Shares