| |

সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা ইসিকেই করতে হবে: সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ

প্রকাশিতঃ ১১:০৯ অপরাহ্ণ | আগস্ট ২৫, ২০১৭

আইএবি নিউজ : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছেন, একটি সুষ্ঠু, গ্রহণযোগ্য নির্বাচনের জন্য আন্তরিকভাবে কাজ করতে হবে নির্বাচন কমিশনকে। পূর্বের ইসির মত পক্ষপাতমূলক অবস্থান নিলে বর্তমান নতুন ইসি ইতিহাসের আস্তাকূঁড়ে নিক্ষিপ্ত হবেন। সকল দলের অংশগ্রহণও নিশ্চিত করতে হবে ইসিকেই। এটা তাঁর কাজ। এটা না করে গতানুগতিক ভাবে নির্বাচনের চেষ্টা করলে দেশ ও জনগণের কোন ফায়দা হবে না।

তিনি বলেন, দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের সম্ভাবনা আমাদের এদেশে নেই। বিগত নির্বাচতগুলো তার প্রমাণ। কাজেই বর্তমান সরকারের অধীনে কোন সুষ্ঠু নির্বাচন হতে পারে না।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর এক পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র যুগ্ম মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আশরাফুল আলম, যুবনেতা কেএম আতিকুর রহমান, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা নেছার উদ্দিন, আলহাজ্ব হারুন অর রশিদ, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী প্রমুখ।

অধ্যক্ষ মাদানী আরো বলেন, বর্তমান সরকার জনগণের রক্তের উপর দিয়ে হলেও ক্ষমতায় থাকতে চান। জোর জবরদস্তি করে ক্ষমতায় থাকার ইতিহাস সুখকর হয় না। কাজ করলে, মানুষের ভালবাসা থাকলে ক্ষমতায় বার বার জনগণই বসাবে।

2151Shares