| |

সিলেটে চরমোনাই পীর রহ. এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিতঃ ৬:৪৪ অপরাহ্ণ | নভেম্বর ১০, ২০১৭

মুক্তাদির চৌধুরী, সিলেট প্রতিনিধিঃ পাক ভারত উপমহাদেশের প্রখ্যাত বুজুর্গ ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলন এর প্রতিষ্ঠাতা মাওলানা সৈয়দ মুহাম্মদ ফজলুল করীম পীর সাহেব চরমোনাই রহ. এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা শুক্রবার (১০ ননভেম্বর) বিকাল ৩টায় সিলেট জেলা আইএবি মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় সদস্য অধ্যাপক ডা. মোয়াজ্জেম হোসেন খান বলেন, পীর সাহেব চরমোনাই ফজলুল করীম রহ. জীবন আদর্শ বিশ্লেষণ করলে রাসুল (সাঃ) ও সাহাবা কেরামদের আদর্শের প্রধান ৪টি মৌলিক বিষয়ে মিল পাওয়া যায়। প্রথমে ইলম অর্জন ও তালিমের জন্য তিনি গোটা দেশে ৬৮ হাজার গ্রামে ৬৮ হাজার মাদ্রাসা স্থাপনে যে পরিকল্পনা রেখে গেছেন সে কর্মসূচী বর্তমানে চলমান রয়েছে। দাওয়াত ও আত্মশুদ্ধির জন্য ওয়াজ মাহফিল এবং সৎ কাজের আদেশ ও অসৎ নিষেধ এবং দ্বীন প্রতিষ্ঠার রাজনীতিকে ইবাদত হিসেবে মৃত্যুর পূর্ব পর্যন্ত আপ্রাণ চেষ্টা করে ২০০৫ সালের নভেম্বর মাসের ২৫ তারিখ দুনিয়া থেকে বিদায় নিয়েছেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী যুব আন্দোলন এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ, ইসলামী আন্দোলন সিলেট জেলা সভাপতি আলহাজ্ব নজির আহমদ, মহানগর সভাপতি মুফতি মোঃ ফখর উদ্দিন আহমদ, মোঃ আব্দুল মতিন বাদশাহ।

ইসলামী যুব আন্দোলন সিলেট জেলা শাখার উদ্যোগে জেলা সভাপতি মোঃ নজির আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রবিউল ইসলামের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী শ্রমিক আন্দোলন সিলেট জেলা সভাপতি আলহাজ্ব ফজলুল হক, যুব আন্দোলন জেলা সহ সম্পাদক আব্দুল্লাহ, সাংগঠনিক সম্পাদক মঞ্জুর নোমান, ইসলামী শ্রমিক আন্দোলন মহানগর সেক্রেটারী নুরে আলম, যুব আন্দোলন দপ্তর সম্পাদক আবুল কাশেম, শিক্ষা বিষয়ক সম্পাদক তাওফিকুল ইসলাম, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শামসুল আলম দিপু, জেলা উপ সম্পাদক ফয়সল আহমদ, শাহিদুল ইসলাম, ১৪নং ওয়ার্ড সভাপতি জাকির হোসেন, সহ সভাপতি আনিসুর রহমান, সাধারণ সম্পাদক আবুল হোসেন প্রমুখ।

0Shares