| |

শুরু হয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশের জাতীয় মহাসমাবেশ; বাইতুল মুকাররম চত্তরে লাখো মানুষের ঢল

প্রকাশিতঃ ৩:০৫ অপরাহ্ণ | এপ্রিল ২১, ২০১৭

স্টাফ রিপোর্টার: সুপ্রিমকোর্টের সামনে থেকে মূর্তি অপসারণের দাবিতে আজ শুক্রবার মহাসমাবেশের ডাক দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। আজ বাদ জুম’আ রাজধানীর বাইতুল মোকাররমে শুরু হয়েছে এই সমাবেশ।

পূর্ব ঘোষিত মহাসমাবেশ সফল করার লক্ষ্যে ইতোমধ্যে দেশের বিভিন্ন জেলা থেকে দলের কর্মী সমর্থক এবং বিপুল সংখ্যক ধর্মপ্রান মুসলমান ঢাকা বাইতুল মুকাররম চত্তরে এসে উপস্থিত হয়েছেন। প্রশাসনের সাথে অনেকটা দর কষাকষি করেই যেনো আজকের  সমাবেশ করতে হচ্ছে দলটিকে। নাম প্রকাশ না করার শর্তে এক দায়িত্বশীল জানান, লক্ষ লক্ষ লোকের এতবড় মহাসমাবেশের জন্য মাত্র ৪টি মাইকের অনুমতি দিয়েছে প্রশাসন, কোন প্রকার মিছিল ও উত্তেজনাকর বক্তব্য প্রদানেরও নিষেধাজ্ঞা আছে। আরো অনেক কঠিন শর্তের ভিত্তিতেই মূলত পরিচালিত আজকের মহাসমাবেশ।

জানা যায়, মহাসমাবেশ সফল করার লক্ষ্যে দলটির পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি হাতে নেয়া হয়েছে। মহাসমাবেশ সার্বিক সফল করার লক্ষ্যে একটি সমাবেশ বাস্তবায়ন কমিটি ও কয়েকটি সাব কমিটি গঠিত হয়েছে।

দলের নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম এর নেতৃত্বে, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদকে সদস্য সচিব, এবং আমীরের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকনসহ, ৪ যুগ্ম মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দীন, হাফেজ মাওলানা নেয়ামত উল্লাহ আল ফরিদী, অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমাকে সদস্য করে মহাসমাবেশ বাস্তবায়ন কমিটি করা হয়েছে।

প্রসঙ্গ, সুপ্রিম কোর্টের সামনে নির্মিত গ্রিক দেবীর মূর্তি অপসারণের দাবীতে ইসলামী আন্দোলন বাংলাদেশ দীর্ঘদিন ধরে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে। ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে আজ ২১ এপ্রিল মহাসমাবেশ করছে দলটি।

7569Shares