| |

শুধু নেতা নয় নীতিরও পরিবর্তন প্রয়োজন: মুফতী ফয়জুল করীম

প্রকাশিতঃ ১১:২৩ অপরাহ্ণ | জুলাই ০৪, ২০১৭

আইএবি নিউজ : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম বলেছেন, শুধু নেতা নয়, নীতিরও পরিবর্তন প্রয়োজন। বার বার নেতার পরিবর্তন হয়েছে। কিন্তু নীতির পরিবর্তন না হওয়ায় জাতি চরম হতাশাগ্রস্ত। স্বাধীনতার পর থেকে এ পর্যন্ত অনেক নেতা ও দফার পরিবর্তন হয়েছে। হতাশাগ্রস্ত জনতার ভাগ্যের পরিবর্তন হয়নি। এভাবে কিয়ামত পর্যন্ত নেতার পরিবর্তন দ্বারা শান্তি ও মুক্তি আসবে না। শান্তি ও মুক্তি পেতে হলে নীতির পরিবর্তন প্রয়োজন। জাতি আজ পরিবর্তন চায়। গতানুগতিক পদ্ধতি দ্বারা নেতানেত্রীর পরিবর্তন হবে ঠিকই কিন্তু দেশ, জাতি ও ইসলাম কি পেলো তা নিয়ে ভাবতে হবে। আদর্শচ্যুত, লক্ষ্যহীন ও সাংগঠনিক ভীত মজবুত করতে না পেরে এক শ্রেণির লোক ইসলামের আদর্শ জলাঞ্জলি দিয়ে নগদ ফায়দার পিছনে ঘুরছে। আর এ ধরণের মানুষই ইসলামী আন্দোলনকে বিভিন্নভাবে কটাক্ষ করে। কিন্তু শত বাধা, অপপ্রচার মাড়িয়ে ইসলামী আন্দোলন ইসলাম প্রতিষ্ঠার ধারাবাহিকতায় এগিয়ে যাবেই, ইনশাআল্লাহ। ইসলামের ফায়দা যেখানে নেই, সেখানে ইসলামী আন্দোলনও নেই।

তিনি বলেন, রাজনৈতিকভাবে যারা দেউলিয়া এই ধরণের সংগঠন ও ব্যক্তিদের দিয়ে শত দলীয় জোট করেও কোন ফায়দা নেই।  আজ তাবৎ কুফরী শক্তি পুরো সমাজ ব্যবস্থাকে গ্রাস করে ফেলেছে। ইসলামপন্থিরাও ইসলামবিদ্বেষী শক্তির পাতা ফাঁদে পা দিয়ে নিজেদের সর্বনাশা ক্ষতি করছেন। অথচ অনেকে তা বুঝেও না বুঝার ভান করছেন। আবার কেউ বলছেন ইসলাম প্রতিষ্ঠা করার শক্তি এখনো হয়নি। যারা ইসলাম চায় না তারাই এধরণের কথা-বার্তা বলে ইসলামী চেতনাকে দুর্বল করে দিচ্ছেন।

তিনি বলেন, বর্তমান সরকার ইসলাম ও দেশবিরোধী শক্তি। এই শক্তিকে বাদ দিয়ে পুনরায় আরেকটি ইসলাম বিদ্বেষী শক্তিকে আমরা ক্ষমতায় আনতে চাই না। আমরা এদেশে ইসলামকে বিজয় করতে চাই। ইসলাম ছাড়া মানবতার মুক্তি কখনোই সম্ভব হবে না।

মঙ্গলবার (৪ জুলাই) বাদ জোহর নোয়াখালীর জেলা শহর মাইজদীর বিআরডিভি হলে ইসলামী আন্দোলন বাংলাদেশ নোয়াখালী জেলা শাখার উদ্যোগে আয়োজিত ঈদ পুনর্মিলনী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

0Shares