| |

মূর্তি পুনঃস্থাপনের প্রতিবাদে দেশজুড়ে ইশা ছাত্র আন্দোলননের বিক্ষোভ

প্রকাশিতঃ ৯:১৬ অপরাহ্ণ | জুন ০২, ২০১৭

আইএবি নিউজ : ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি জি.এম. রুহুর আমীন বলেন, অপসারিত মূর্তিকে আবারো পুনঃস্থাপন করে সরকার জাতির সাথে সম্পূর্ণভাবে ধোকাবাজী করেছে। মূর্তি পুনঃস্থাপনের মধ্য দিয়ে সরকার প্রমাণ করেছে যে তারা নাস্তিকদের দোসর। গুটি কয়েকটি বাম-নাস্তিকদের খুশি করার জন্য সরকার দেশের জনগণের সাথে যুদ্ধে লিপ্ত হয়েছে।

আজ শুক্রবার মূর্তি পুনঃস্থাপনের প্রতিবাদে দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি পর্যালোচনা বৈঠকের সভাপতির বক্তব্যে তিনি উপযুক্ত কথা বলেন।

তিনি আরো বলেন, দেশের মানুষের সেন্টেমেন্টকে উপেক্ষা করে মূর্তি রক্ষার জন্য জনগণকে প্রতিপক্ষ করে সরকার যে খেলায় মেতে উঠেছে তার পরিনাম কখনোই ভাল হবে না। কেন্দ্রীয় সভাপতি বলেন, মূর্তির পক্ষ অবলম্বন করে প্রধান বিচারপতি তার নিরপেক্ষতা হারিয়েছে। তাই এই বিতর্কিত প্রধান বিচারপতি অনতিবিলম্বে পদত্যাগ করে সুপ্রিম কোর্টের পবিত্রতা রক্ষা করা উচিত।

আজ সারাদেশে বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে ঢাকা মহানগর পশ্চিম, নারায়ণগঞ্জ, ঝিনাইদহ, চাঁদপুর, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, নরসিংদী, কিশোরগঞ্জ, সিলেট জেলা, সিলেট মহানগর, হবিগঞ্জ, নওগাঁ, ভোলা, বরিশাল, দিনাজপুর, হবিগঞ্জ, মাদারাপুর, ময়মনসিংহ, বগুড়াসহ প্রায় সকর জেলায় কর্মসূচি পালিত হয়েছে।

দিনাপুরে বিক্ষোভ মিছিল থেকে ইশা ছাত্র আন্দোলন-এর জেলা সভাপতি মুহা. খালেদ সাইফুল্লাহ, জেলা সহ-সভাপতি মুহা. যাকারিয়াসহ ৭ নেতাকর্মীকে পুলিশ অন্যায়ভাবে গ্রেফতার করেছে এবং নারায়ণগঞ্জ, নোয়াখালী, কুমিল্লা, বরিশাল, নরসিংদীসহ অনেক জেলায় পুলিশ বাধা দিয়ে আমাদের নাগরিক অধিকার ক্ষুণœ করেছে। আমরা নেতৃকর্মীদের গ্রেফতার ও মিছিলে বাধার তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং গ্রফতারকৃত নেতাকর্মীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি চাই।

পর্যালোচনা বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় সহ-সভাপতি শাইখ ফজলুল করীম মারুফ, সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম, জয়েন্ট সেক্রেটারি জেনারেল মুহা. হাছিবুল ইসলাম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস.এম. এমদাদুল্লাহ ফাহাদ, তথ্য-গবেষণা ও প্রচার সম্পাদক মুহা. ইলিয়াস হাসান, প্রকাশনা বিষয়ক সম্পাদক এইচ.এম. কাওছার আহমাদ প্রমুখ।

724Shares