| |

মিয়ানমারে গণহত্যার প্রতিবাদে কিশোরগঞ্জে সমাবেশ-মানবন্ধনের ডাক দিয়েছে ইসলামী আন্দোলন

প্রকাশিতঃ ১১:১৪ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৯, ২০১৭

কিশোরগঞ্জ থেকে আশরাফ অালী সোহান: মিয়ানমার আরাকান প্রদেশে গণহত্যা, নির্যাতনের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ কিশোরগঞ্জ জেলা শাখা রোহিঙ্গাদের জন্য ত্রাণ কালেকশান এবং বিশাল মানববন্ধন, সমাবেশের ডাক দিয়েছে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় নির্দেশনায় কিশোরগঞ্জ জেলা শাখার সকল অঙ্গসংগঠনের যৌথ আলোচনা সভায় মানববন্ধন ও ত্রাণ কালেকশনের সিদ্ধান্ত গৃহীত হয়।
সংগঠনের নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায় ঈদের আগে থেকেই ইসলামী আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় ভাবে সকল অঙ্গ সংগঠন বিক্ষোভ মিছিল করেছে, এবং আমরা কেন্দ্রীয় নির্দেশনার অপেক্ষায় ছিলাম। আমাদের আমীর পীর সাহেব চরমোনাই (দা: বা:) হজ্বে অবস্থান করছেন, তাই আমাদের কর্মসূচীর ঘোষণা দিতে বিলম্ব হয়েছে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি মাওলানা আলমগীর হোসাইন তালুকদার এর সাথে কথা বললে তিনি বলেন আমরা আশা করছি এই মানববন্ধনে আমাদের সকল নেতাকর্মী, তৌহিদী জনতা, সর্বস্তরের মানবতা প্রেমী জনতা এতে অংশ গ্রহণ করবে। আমরা মনে করে এটা আমাদের ঈমানী দায়িত্ব এবং স্বাধীনতা যুদ্ধে আরাকানবাসী আমাদের সাহায্য করেছে সেই হিসেবে এটা আমাদের দেশ প্রেম ও নৈতিক দাবি। আমারা আরাকানবাসীদের নাগরিকত্ব, মৌলিক অধিকার, স্বাধীনতা ফিরিয়ে দেয়ার জোর দাবি জানাচ্ছি। আমরা বিশ্বে বিবেকের সাথে একাত্বতা ঘোষণা করে মিয়ানমারে সরকারের সন্ত্রাসী কর্মকান্ডে তিব্র নিন্দা জানাচ্ছি।

আমরা আশা করছি আমরা যদি বিশ্বের সকল স্থান হতে প্রতিবাদ করি তবে আন্তজার্তিক আদালতে রোহিঙ্গা গণহত্যার বিচারের দাবি আরো জোরদার হবে।

Optimization WordPress Plugins & Solutions by W3 EDGE