| |

মাহে রমজানের পবিত্রতা রক্ষার্থে ফরিদগঞ্জে ইসলামী আন্দোলনের স্বাগত মিছিল

প্রকাশিতঃ ৭:০২ অপরাহ্ণ | মে ১৫, ২০১৮

স্টাফ রিপোর্টারঃ ইসলামী আন্দোলন বাংলাদেশ ফরিদগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে আজ মঙ্গলবার (১৫ মে) সকার ৯টায় সংগঠনের উপজেলা সভাপতি হাফেজ মাওলানা বেলাল হোসাইন রাজী এর সভাপতিত্বে এবং উপজেলা সেক্রেটারী

ডা: মুহাম্মদ মাসুম বিল্লাহ’র সঞ্চালনায় ফরিদগঞ্জ পৌর বাস স্ট্যান্ডে মাহে রমজানের পবিত্রতা রক্ষার্থে স্বাগত মিছিল অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক ও চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সংসদ সদস্য প্রার্থী শাইখুল হাদীস আল্লামা মুকবুল হোসাইন।

তিনি বলেন, মাহে রমজানের পবিত্রতা রক্ষার পাশাপাশি দ্রব্যমূল্য ক্রয়সীমার মধ্যে রাখতে হবে। রহমত, মাগফিরাত ও নাজাতের মাস হলো মাহে রমজান। রমজান মাসেই মহান আল্লাহ পবিত্র কুরআন নাযিল করেছেন। কুরআন নাযিল হওয়ার কারণেই এ মাস এতো মর্যাদাপূর্ণ। পবিত্র কুরআনের অনুশাসন অনুযায়ী যদি দেশ পরিচালনা করা হয়, তাহলে মানুষ সুখে-শান্তিতে বসবাস করতে পারবে। গরীব-দুঃখীসহ সকলে ফিরে পাবে তাদের ন্যায্য অধিকার।

এসময় তারা মাহে রমজানের পবিত্রতায় দিনের বেলা হোটেল-রেস্তোরাঁ বন্ধ, অপসংস্কৃতি, অশ্লীলতা ও গণমাধ্যমে নারীদের নেতিবাচক উপস্থাপনা বন্ধ, গণপরিবহন সংকট ও যানজট নিরসন, অযৌক্তিক বাস ভাড়া নিয়ন্ত্রণ এবং নিরাপদ সড়কের দাবি জোরদার, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি রোধ দাবি জানায়। বরিশাল বাকেরগঞ্জ এর ইমাম মাওলানা আবু হানিফার মাথায় মল-মূত্র ঢেলে লাঞ্জিত করার ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে তিনি বলেন, মাদরাসা পরিচালনা কমিটির নির্বাচনে হেরে যাওয়াকে কেন্দ্র করে ইমাম ও আলেমকে লাঞ্জিতকারী জাহাঙ্গীর খন্দকার ও তার সহযোগিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি না দিলে ইসলামী আন্দোলন বাংলাদেশ দেশময় তীব্র আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে। একজন আলেম ও ইমামকে প্রকাশ্যে এভাবে লাঞ্জিত করার ঘটনা কোনভাবে মেনে নেয়া হবে না। এদের বিচার করতেই হবে।

স্বাগত মিছিল পূর্বক আরও বক্তব্য রাখেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা শাখার সভাপতি মুহাম্মদ রিয়াজুর রহমান, ফরিদগঞ্জ উপজেলার ইসলামী আন্দোলনের উপদেষ্টা হাফেজ মুহাম্মদ দেলোয়ার হোসেন, উপজেলা জয়েন্ট সেক্রটারী মাওলানা খোরশেদ আলম, সদস্য মাওলানা হেলাল উদ্দিন, পৌর সভাপতি ইঞ্জিনিয়ার ফারুক আহমেদ, সেক্রটারী ইউসুফ মাহমুদ, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ফরিদগঞ্জ উপজেলা সভাপতি মুহাম্মদ ওমর ফারুক আজাদ, সাধারণ সম্পাদক মুহাম্মদ জাহিদুল ইসলাম, ইসলামী শ্রমিক আন্দোলন ফরিদগঞ্জ উপজেলার মুহাম্মদ শাহ আলম গাজী সহ অন্যান্য নেতৃবৃন্দ।

সমাবেশ শেষে মিছিলটি উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বাস স্ট্যান্ড গিয়ে দোয়া ও মোনাজাতের মাধ্যমে সমাপ্ত হয়।

385Shares