| |

মাদক মুক্ত আদর্শ যুব সমাজ গড়তে ইসলামী যুব আন্দোলনের বিকল্প নাই

প্রকাশিতঃ ২:০৯ অপরাহ্ণ | জুলাই ১৪, ২০১৮

গতকাল শুক্রবার ইসলামী যুব আন্দোলন কিশোরগঞ্জ জেলা শাখার উদ্যোগে ঐতিহাসিক শহীদি মসজিদ থেকে বাদ আসর “মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ” বিরোধী র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা সভাপতি মুফতি বরকত হোসাইন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাঃ মাওঃ জাকির হোসাইন এর পরিচালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় কমিটির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওঃ নোমান আহমাদ।

প্রধান অতিথি বলেন, মাদক সন্ত্রাস মুক্ত আদর্শ যুব সমাজ গড়তে ইসলামী যুব আন্দোলনের বিকল্প নাই। দেশকে মাদক মুক্ত করতে হলে শুধু মাদক সেবীদের নয় বরং মাদকের সাথে সম্পৃক্ত সকলকে বিচারের আওতায় আনতে হবে।

তিনি সরকারের উদ্দেশ্যে আরো বলেন, মাদক নির্মূল অভিযান যেন ভিন্ন দলকে দমন উদ্দেশ্য না হয় তাহলে হিতে বিপরীত হতে পারে।

সভাপতি তার বক্তব্যে বলেন, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ দেশ ও জাতির জন্য মহাঅভিশাপ। দুখের বিষয় হল স্বাধীনতার প্রায় ৫০ বছর হতে চলেছে অথচ আজো আমরা এ অভিশাপ থেকে মুক্ত নই। এজন্য নৈতিক, ধর্মীয় শিক্ষা ও ব্যাপক কর্মসংস্থানের অভাব দায়ী। সরকার এবিষয়গুলোতে ব্যর্থতার পরিচয় দিচ্ছে। প্রতিবেশি রাষ্ট্রগুলো মাদক সন্ত্রাসও জঙ্গিবাদ এর সহযোগিতা করে আমাদের দেশকে নেতৃত্বশূন্য তলাবিহীন ব্যর্থরাষ্ট্রে পরিণত করার হীন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। স্বাধীন রাষ্ট্রহিসেবে এগুলো মুক্ত করতে প্রতিবেশি রাষ্ট্রগুলো আমাদের পাশে থাকবেন বলে আমরা আশাবাদি।

299Shares