| |

মহিষাশুড়া ইউপি নির্বাচনে ভোট জালিয়াতির অভিযোগ: হাতপাখা প্রার্থীর নির্বাচন প্রত্যাখান

প্রকাশিতঃ ৯:২৭ অপরাহ্ণ | এপ্রিল ২৫, ২০১৮

বুধবার (২৫ এপ্রিল’১৮) মাধবদীর মহিষাশুড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে কেন্দ্র জবরদখল ও ভোট জালিয়াতির অভিযোগ এনে নির্বাচন প্রত্যাখান করেছে হাতপাখার চেয়ারম্যান প্রার্থী মুফতি কাউসার আহমদ।

এ নির্বাচনে বহিরাগত ভারাটিয়া সন্ত্রাসীদের দিয়ে ব্যালট পেপার ছিনতাই, ব্যালট পেপারে সীল মারা ও বোমাবাজিসহ কেন্দ্র ও ব্যালট বক্স জবরদখল করেছে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী এনামূল হক শাহিন ও তার লোকজন। এমন অভিযোগ এনে আজ দুপুর ২টায় নির্বাচন প্রত্যাখ্যান ও বিকেলে সংবাদ সম্মেলন করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মুফতি কাউসার আহমেদ, স্বতন্ত্র প্রার্থী (বর্তমান চেয়ারম্যান) মো. আলমগীর ভূইয়া ও বিএনপির প্রার্থী তোফাজ্জল হোসেন। তারা ভোট ডাকাতির এই নির্বাচন বর্জন করে পুণরায় নির্বাচনের দাবী জানান।

তবে সরকার দলীয় প্রার্থী এনামূল হক শাহিন তাদের অভিযোগ ভিক্তিহীন দাবি করে বলেন, এ ইউনিয়নে উন্নয়নের জন্য দলীয়ভাবে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেছি। আল্লাহর রহমতে প্রাপ্ত ভোট পেয়ে বিজয়ী হয়েছি। ভোটাররা তাদের সঠিক ভোট প্রয়োগের মাধ্যমে আমাকে এই ইউনিয়নের চেয়ারম্যান পদে আসীন করেছেন।

নরসিংদী সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুল আজিজ জানান, বিক্ষিপ্ত দুএকটি সহিংসতা ছাড়া শান্তিপূর্ণভাবেই মহিষাশুড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।

প্রাপ্ত তথ্যমতে স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকে ভোট পেয়েছে ২৯৮১টি, ধানের শীষ প্রতীকে ডাক্তার তোফাজ্জল হোসেন পেয়েছেন ২৬৯৬ ভোট এবং হাতপাখা প্রতীকে মুফতি কাউসার আহমদ পেয়েছেন ৩৮৫৯টি ভোট। আর আ’লীগের নৌকা প্রতীকে প্রাপ্ত ভোটের সংখ্যা ৪৩২৬টি।

 

2774Shares