| |

ভণ্ড খুনীদের ২৪ ঘন্টার ভিতরে আইনের আওতায় না আনলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে

প্রকাশিতঃ ৯:৫০ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ২৭, ২০১৮

গতকাল রাতে সিলেট জৈন্তাপুরে মাজারপূজারী ভন্ডদের অতর্কিত হামলায় ২ জন কওমী মাদরাসা ছাত্র নিহত হওয়ার প্রতিবাদে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সিলেট জেলা ও মহানগরের উদ্যোগে আজ মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বাদ আসর সিলেট কালেক্টর মসজিদের সামনে থেকে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মহানগর সভাপতি মু. শিহাব উদ্দিন এর নেতৃত্বে মিছিলটি কালেক্টর মসজিদের সামনে থেকে চৌহাট্টা পয়েন্ট পর্যন্ত যায়। এ সময় নেতাকর্মীরা মূহুর্মুহু শ্লোগানের মাধ্যমে হত্যার প্রতিবাদ এবং হত্যাকারীদের বিচার দাবী করেন। রাস্তায় থাকা পথচারীরাও হাত নেড়ে মিছিলের প্রতি সমর্থন জ্ঞাপন করেন। অনেকে মিছিলে অংশও নেন।

চৌহাট্টা পৌছলে সেখানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন সিলেট জেলা সভাপতি নাজির আহমদ , মহানগর সভাপতি মুফতি ফখর উদ্দিন, সহ সভাপতি ডা. রিয়াজুল ইসলাম, ইসলামী যুব আন্দোলন সিলেট জেলা সাধারণ সম্পাদক মনজুর আহমদ, ইশা ছাত্র আন্দোলন সিলেট জেলা সভাপতি আবু তাহের মিসবাহ, সহ-সভাপতি ফয়জুল হাসান চৌধুরী, মহানগর সহ-সভাপতি মনির হুসাইন, সাধারণ সম্পাদক ইসমাইল আহমদ, জেলা সাধারণ সম্পাদক আব্দুল মিক্তাদির চৌধুরী রাকিব।

বক্তারা বলেন, সিলেট শাহজালালের পূণ্যভুমি। এই মাটিতে ৩৬০ আউলিয়া সহ অসংখ্য আল্লাহর ওলীরা ঘুমিয়ে আছেন। সিলেটের হক্কানী আলেমরা সারা পৃথীবিতে সুনাম কুড়িয়েছেন। এখনও এ ধারা অব্যাহত আছে। সেই সিলেটের মাটিতে দাড়িয়ে কেউ হক্কানী আলেমদের রক্ত ঝরাবে তা মেনে নেওয়া হবে না।

আমরা ইচ্ছা করলে ভন্ডদের সব আস্তানা ধূলায় মিশিয়ে দিতে পারি। কিন্তু আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। আইন হাতে তুলে নিতে চাই না। আমরা চাই প্রশাসন যথাযথ পদক্ষেপ নিক। কিন্তু দু:খজনক হলো আমরা দেখেছি আমাদের এই আইনের প্রতি শ্রদ্ধাশীলতাকে দুর্বলতা মনে করে এবং প্রশাসনের নিরবতার সুযোগ নিয়ে ছাতক, জৈন্তাসহ স্থানে স্থানে ভন্ডরা নিরীহ মুসলমানদের রক্ত ঝরাচ্ছে।

আমরা খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।পাশাপাশি স্থায়ীভাবে ওদের ভন্ডামি বন্ধ করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। প্রশাসন যদি বিচার করতে ব্যর্থ হয় তবে যে কোন পরিস্থিতির জন্য তাদেরকেই দায়বার বহন করতে হবে। সিলেট যদি ভন্ডদের কবরস্থানে পরিণত হয় তারও দায়ভার প্রশাসনকে নিতে হবে।

বিক্ষোভ মিছিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা সাংগঠনিক সম্পাদক মাহফুজ মাহী, মহানগর সাংগঠনিক সম্পাদক শরফ উদিন খান, জেলা প্রশিক্ষণ সম্পাদক এস এম সামছুল আলম চৌধুরী, মহানগর প্রশিক্ষণ সম্পাদক মুহিবুর রহমান রনি, জেলা প্রচার সম্পাদক আব্দুল হাকিম, মহানগর প্রচার সম্পাদক আব্দুল কাদির আল-মাহদী, মহানগর অর্থ সম্পাদক আব্দুল্লাহ আরাফাত প্রমূখ।

মিছিল শেষে জৈন্তায় শহীদদ্বয়ের রূহের মাগফেরাত এবং আহতদের সুস্থতা কামনা করে মোনাজাত করেন ইসলামী আন্দোলন সিলেট মহানগর সভাপতি মুফতি ফখর উদ্দিন।

4654Shares