| |

বেগমগঞ্জ পশ্চিমে ইশা ছাত্র আন্দোলনের তিনদিন ব্যাপী সদস্য তারবিয়াত অনুষ্ঠিত

প্রকাশিতঃ ১০:১৬ অপরাহ্ণ | মে ১১, ২০১৮

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নোয়াখালী জেলা উত্তরের আওতাধীন বেগমগঞ্জ থানা পশ্চিম শাখার উদ্যোগে গত ৯ মে’১৮ইং রোজ বুধবার থেকে ১১ মে’১৮ইং রোজ শুক্রবার পর্যন্ত তিনদিন ব্যাপী সদস্য তারবিয়াত অনুষ্ঠিত হয়েছে। শাখা সভাপতি মুহাম্মাদ নূরুল সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মাদ মাহমুদুর রহমান-এর সঞ্চালনায় অনুষ্ঠিত সদস্য তারবিয়াতে প্রধান মেহমান হিসেবে উপস্থিত জেলা সভাপতি হাফেয তাজুল ইসলাম মাসুম।

বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন জেলা সহ-সভাপতি মুহাম্মাদ আবদুল ওহাব, জেলা সাধারণ সম্পাদক মুহাম্মাদ ইবরাহীম খলীল।

প্রধান অতিথির আলোচনায় জেলা সভাপতি বলেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন গতানুগতিক সংগঠন নয়, এটি একটি আন্দোলনের নাম। আন্দোলনকালে সুখে কিংবা নিরুপদ্রবে থাকার সুযোগ নেই। এজন্য আমাদেরকে ব্যক্তিগত ও সামাজিক জীবনে জাহিলিয়্যাত দূরীভূত করতে হবে। সমাজ ও রাষ্ট্রে কুরআন-সুন্নাহর বাস্তব প্রতিফলন ঘটাতে হবে। তবে এর আগে আমাদের ঈমান যাচাই করতে। কষ্টিপাথরে নির্ণয় করতে হবে আমাদের লক্ষ্য অর্জনের জন্য আমরা কতটুকু নিজেকে নিবেদিত করেছি। গণমানুষের নিকট কতটুকু ইসলামকে ইতিবাচক পন্থায় আহবান করতে পেরেছি!

জেলা সহ-সভাপতি বলেন, ইসলাম মানব জীবনের সকল ক্ষেত্রে বিধান দাতা একমাত্র জীবনব্যবস্থা। একারণেই প্রতিকূলতা সত্ত্বেও ইসলাম মানুষের প্রাণের ধর্মে পরিণত হয়েছে। বিশ্বের সকল প্রান্তে ইসলামের জয়জয়কার ধ্বনি প্রতিধ্বনিত হয়েছিল। কালের আবর্তে মুসলমানরা এই অমূল্য ধর্ম থেকে ভোগবাদে ঝুঁকে পড়ায় অধঃপতনে নিমজ্জিত হয়ে পড়েছে। ইসলামী আইন কানুনের সুফল থেকে মানবতা বঞ্চিত হয়ে অন্ধকারে পথ হাতড়াচ্ছে। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মুসলীম জাতির এই বিপর্যয়কর অবস্থার উত্তরণ করে খেলাফতের সেই সোনালী শাসন প্রবর্তন করতে বদ্ধপরিকর। এজন্য সকল শ্রেণীর ছাত্রদেরকে আমরা বিপ্লবের রাহবার হিসেবে গড়ে তুলতে নিয়মিত তারবিয়াতের আয়োজন করি। তাদেরকে বিশুদ্ধ ঈমান ও আমলের ধারক বাহকরূপে গড়ে তুলি।

জেলা সাধারণ সম্পাদক বলেন, ইসলাম দাওয়াতের মাধ্যমে বিশ্বের নানা প্রান্তে পৌঁছেছে। দাওয়াতের মাধ্যমে পৌঁছবে। এজন্য ইশা ছাত্র আন্দোলনের সদস্যদেরকে দ্বায়ীর ভূমিকায় থাকতে হবে। উত্তম চরিত্রের মাধ্যমে মানুষকে ইসলামের সৌন্দর্য প্রদর্শন করতে হবে।

তিনদিন ব্যাপী সদস্য তারবিয়াতে বিভিন্ন শাখার সদস্যবৃন্দ ছাড়াও উপস্থিত ছিলেন থানা সহ-সভাপতি মনিরুজ্জামান, সাংগঠনিক সম্পাদক আবু নোমান, কলেজ সম্পাদক তৌহিদুর রহমান, স্কুল সম্পাদক আহাদ উল্লাহ, সাহিত্য সম্পাদক সারওয়ার মাহমুদ প্রমুখ।

80Shares