| |

বরিশালে সংসদ নির্বাচনে ইসলামী আন্দোলনের প্রার্থী চুড়ান্ত

প্রকাশিতঃ ৯:২১ পূর্বাহ্ণ | আগস্ট ০৭, ২০১৭

আইএবি নিউজ : আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩শ’ আসনেই প্রার্থী দেবে পীর সাহেব চরমোনাই’র নেতৃত্বাধীন ইসলামী আন্দোলন বাংলাদেশ। ইতোমধ্যে বরিশাল জেলার ৬ আসনসহ ৩০০টি আসনের প্রার্থী তালিকা চূড়ান্ত করা হয়েছে। প্রত্যেক নির্বাচনী আসনে স্থানীয় নেতৃবৃন্দ সভা করে কেন্দ্রে নাম প্রস্তাব করেছে।

ইসলামী আন্দোলন বংলাদেশের মহাসচিব অধ্যক্ষ ইউনুস আহমাদ জানান, তৃণমূল নেতৃবৃন্দ দলীয় সভা করে কেন্দ্রে তিন জন করে প্রার্থী তালিকা পাঠিয়েছে। পরবর্তীতে কেন্দ্রীয় নেতৃবৃন্দ সভা করে চুড়ান্ত প্রার্থী তালিকা প্রদান করবে।

বরিশালের নেতৃবৃন্দ জানিয়েছেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাইর পীর মাওলানা মুফতি সৈয়দ মোঃ রেজাউল করীমের ভাই সৈয়দ ফয়জুল করিম বরিশাল-৫ সদর আসন থেকে প্রার্থী হবেন। আগামী দশম জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এই প্রথম কোন রাজনৈতিক দলের প্রার্থী তালিকা চূড়ান্তের খবর পাওয়া গেছে।

সংগঠনের বরিশাল মহানগর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক নেছার উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, আগামী দশম জাতীয় সংসদ নির্বাচন যে প্রক্রিয়াই হোক না কেন, আমাদের সংগঠনের প্রার্থীরা হাতপাখা প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করবেন। সে লক্ষ্যে প্রার্থীরা নিজ নিজ নির্বাচনী এলাকায় তাদের নির্বাচনী কর্মসূচী শুরু করেছেন।

সূত্র মতে, বরিশালের প্রার্থী তালিকায় রয়েছেন বরিশাল-১: (গৌরনদী-আগৈলঝাড়া) আসনে মেহেদী হাসান রাসেল, মুহা: মাহমুদ হাওলাদার ও মুফতি মুহা: রফিকুন্নবী।

বরিশাল-২: (উজিরপুর-বানারীপাড়া) আসনে অধ্যাপক আশ্রাফ আলী আকন, মাওলানা মোহাম্মদ নেছার উদ্দিন, মুফতি মুহা: মাসুদ হাসান ফিরোজ।

বরিশাল-৩: আসনে (মুলাদী-বাবুগঞ্জ) উপাধ্যক্ষ মাওলানা মোঃ সিরাজুল ইসলাম, মাষ্টার মুহাম্মাদ মাহাবুবুল হক মানিক, এফ.এম. মাইনুল ইসলাম ও মুহা: রুহুল আমীন।

বরিশাল-৪: (হিজলা-মেহেন্দীগঞ্জ) আসনে সৈয়দ এছহাক মোহাম্মদ আবুল খায়ের, ইঞ্জিনিয়র মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন ও মাও: সৈয়দ মোহাম্মদ মুজাম্মেল হক।


বরিশাল-৫:
(বরিশাল সদর) আসনে মাওলানা মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিম।

বরিশাল-৬: আসনে মাওলানা মোঃ নাসির উদ্দিন ডাকুয়া, মুহা: নুরুল ইসলাম আল আমিন ও আলহাজ্ব মুহা: মুজাম্মেল হক আকন।

সূত্রে আরও জানা গেছে, দেশের ৩শ’টি আসনের মধ্যে ইতোমধ্যে ৩০০টি আসনের প্রার্থী তালিকা চূড়ান্ত করা হয়েছে। আগামী কয়েকদিনের মধ্যে ৩০০ আসনের প্রার্থী তালিকা সংবাদ সম্মেলনের মাধ্যমে ঘোষণা করা হবে বলে জানিয়েছেন দলের প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী। তিনি বলেন, স্বাধীনতার পর ৪২ বছর ধরে যারা ক্ষমতায় এসেছে তারা ইসলামের জন্য উল্লেখযোগ্য কোন ভূমিকা রাখতে পারেনি। সবাই নিজ নিজ স্বার্থ হাসিলের জন্য চেষ্টা করেছে। ইসলামী হুকুম আহকাম চালু রাখতে তাদের ওপর নির্ভর করা যায় না। আল্লাহ তায়ালার বিধি বিধান মতো রাষ্ট্র পরিচালনার জন্য পূর্ণাঙ্গ ইসলামী হুকুম প্রতিষ্ঠার জন্য সকলের সহযোগিতা প্রয়োজন। আগামী জাতীয় সংসদ নির্বাচনে দেশের ৩শ’ আসনে প্রার্থী মনোনয়ন দেয়া হবে। ভোট পাই বা না পাই, ইসলামী আন্দোলনের নামে প্রতি কেন্দ্রে ভোট বাক্স থাকবে। মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী সাহেব দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, দেশের সামাজিক অবক্ষয়, দুর্নীতিসহ বিভিন্ন অপরাধ দমাতে ইসলামী আন্দোলনের বিকল্প নেই। এ কথা সকলকে বুঝিয়ে হাত পাখা প্রতীকে ভোট দেয়ার জন্য আহ্বান করতে হবে।

এ ব্যাপারে ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় সদস্য মুফতি দেলোয়ার হোসাইন সাকী বলেন, ইতোমধ্যে বিভিন্ন বিভাগের সবগুলো আসনের প্রার্থী বাছাই সম্পন্ন হয়েছে। আগামী শুরার বৈঠকে তিনশো আসনের সম্ভাব্য প্রার্থী তালিকা চুড়ান্ত ভাবে প্রকাশ করা হবে। তিনি বলেন, প্রার্থী তালিকা যাচাই বাছাইয়ের পরেও আমীরের নির্দেশনা অনুযায়ী উপযুক্ত সময় পর্যন্ত পর্যবেক্ষণে রাখা হবে। এরপর নির্বাচনের আগে সার্বিক প্রস্তুতি নিয়ে ৩০০ আসনের চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। গতানুগতিক সস্তা জোটে ইসলামী আন্দোলন বিশাসী নয়। ইসলামী আন্দোলন চায় চিন্তার ঐক্য, আদর্শের ঐক্য। আদর্শের ভিত্তিতে বৃহত্তর ঐক্য প্রতিষ্ঠায় ইসলামী আন্দোলন বদ্ধপরিকর।

সূত্র : বরিশাল ক্রাইম নিউজ

Optimization WordPress Plugins & Solutions by W3 EDGE