| |

বরিশালে ভাষা শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিতঃ ১২:৪২ পূর্বাহ্ণ | ফেব্রুয়ারি ২২, ২০১৮

রিয়াদ হাসান, বরিশাল প্রতিনিধিঃ গতকাল বুধবার (২১ ফেব্রুয়ারী’১৮ইং) সকাল ৯ ঘটিকায় বরিশাল সদর রোডস্থ টাউন হলের বিপরীত পার্শ্বে ইফাদাহ লিমিটেড কার্যালয়ে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল জেলা শাখার সভাপতি মুহাম্মাদ ইবরাহীম হোসাইন এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আরমান হোসেন রিয়াদ এর পরিচালনায় ভাষা শহীদদের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত অালোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ।

বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সাহিত্য ও সংস্কতি বিষয়ক সম্পাদক সাইফ মুহাম্মাদ সালমান, কেন্দ্রীয় সদস্য ও মহানগর শাখার সভাপতি কে এম শরীয়তুল্লাহ, ইসলামী আন্দোলন বাংলাদেশ সৌদি আরব শাখার কেন্দ্রীয় জয়েন্ট সেক্রেটারী আলহাজ্ব মাওলানা আবু আব্দুল্লাহ মাহমুদী, ইসলামী অান্দোলন বাংলাদেশ-বরিশাল জেলা শাখার ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক এস এম রফিকুজ্জামান, ইসলামী যুব আন্দোলন বরিশাল জেলা সহ-সভাপতি এইচ এম সানাউল্লাহ, ইশা ছাত্র আন্দোলন বরিশাল জেলা শাখার সাবেক সহ-সভাপতি ডেন্টিস্ট নুরুল করিম মহিউদ্দিন সহ জেলা ও উপজেলা শাখার দায়িত্বশীলবৃন্দ।

ভাষা আন্দোলনে প্রাণবিসর্জনকারী সকল শহীদদের স্মরণে অালোচনা করতে গিয়ে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমরা মুসলিম ও বাঙালী জাতি। জাতি হিসেবে আমাদের চিন্তা চেতনায় পশ্চিমা সংস্কৃতির বিপরীতে থাকবে ইসলামী সংস্কৃতি। ভাষা শহীদগণ আমাদের ভাষার জন্য জীবন উৎসর্গ করেছেন, আমরা সেই চেতনা বুকে ধারণ করে ভাষা শহীদদেরকে প্রচলিত ধারার বিপরীতে ইসলামী সংস্কৃতি স্মরণ করি। এরই সাথে আমাদের নিজেদেরকে ইসলামী রাষ্ট্রব্যবস্থা কায়েমের লক্ষ্যে সর্বোচ্চ ত্যাগের মহিমা প্রদর্শন করবো, এই যেন হয় প্রত্যয়।

অালোচনা সভা বিশেষ অতিথি আলহাজ্ব মাওলানা আবু আব্দুল্লাহ’র দোয়া ও মোনাজাতের মাধ্যমে শেষ হয়।

0Shares