| |

পবিত্র শবে মেরাজ উপলক্ষে ইসলামী আন্দোলন ওমান শাখার উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিতঃ ৮:০৭ পূর্বাহ্ণ | এপ্রিল ২৪, ২০১৭

বাইজিদ আল হাসান, ওমান থেকে : ইসলামী আন্দোলন ওমান এর মাতরাহ শাখার উদ্যোগে রাজধানী মাসকাট বন্দর এলাকা মাতরাহতে গত ২২ এপ্রিল’১৭, শনিবার আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় ইসলামী আন্দোলন ওমান শাখার সেক্রেটারি মাও. মীর আহমেদ মিরুর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন ওমান এর বিশিষ্ট শায়েখ ড. খালিদ বিন আহমদ আল আবদালী।

শায়েখ বয়ানের আগে এক বিশেষ আলোচনায় তার এবারের বাংলাদেশ সফর নিয়ে অনেক গুরুত্বপূর্ণ কথা তুলে ধরেন। উল্লেখ্য, তিনি এবার বাংলাদেশের ২য় বৃহত্তম মুসলিম সম্মেলন চরমোনাইর মাহফিলে বয়ান করেছিলেন। শায়েখ বাংলাদেশ সফরের অভিজ্ঞতা এবং চরমোনাই নিয়ে অনেক গুরুত্বপূর্ণ আলোচনা করেন। বিশেষ মেহমান হিসেবে শায়েখ এর সাথে আরো উপস্থিত ছিলেন ওমান এর আরো অনেক শায়েখ ও ইমাম সাহেববৃন্দ। শায়েখ তার বিশেষ আলোচনায় আগামী বছর চরমোনাইর মাহফিলে ওমানী শায়েখদের এক কাফেলা নিয়ে যাওয়ার আশা ব্যক্ত করেন।

এরপর তিনি বাংলাদেশের বর্তমান পরিস্থিতি সংক্রান্ত  আলোচনার এক পর্যায়ে গ্রিক মূর্তি নিয়ে ইসলামী আন্দোলনের মহাসমাবেশের ভিডিও দেখে অনেক মুগ্ধ হন এবং অন্যান্য ওমানী শায়েখদের সাথেও এটা নিয়ে ইসলামী আন্দোলনের অনেক প্রশংসা করেন। বিশেষ করে ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব এটিএম হেমায়েত উদ্দিন সাহেবের অনেক প্রশংসা করেন।

মাহফিলে আরো আলোচনা করেন মাওলানা সাবের আহমেদ, হাজী ইউসুফ মোল্লাহ, মুফতি হুসাইন সাহেব, নুর হোসেন আজমী ও ইসলামী আন্দোলন ওমান শাখার কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে বিশেষ আকর্ষণ ছিল ইসলামী সাংস্কৃতিক ফোরাম ওমান এর পক্ষ থেকে ইসলামী সঙ্গীত পরিবেশনা। শিল্পীরা এসময় এরাবিক সঙ্গীত পরিবেশন করলে ওমানি মেহমানরা মুগ্ধ হন। এরপর মেহমানদের অনুরোধে শিল্পীরা বাংলা ইসলামী সঙ্গীত পরিবেশন করে দর্শকদের মাতিয়ে রাখেন।

উক্ত শবে মেরাজ মাহফিল ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন ফোরামের সভাপতি হাফেজ মাহবুবুর রহমান ও সেক্রেটারি হাফেজ শাহাদত হোসেন। অনুষ্ঠানে কয়েক হাজার প্রবাসী বাংলাদেশী, পাকিস্তানী, ওমানি ও ইন্ডিয়ান ধর্মপরায়ণ মুসলমান উপস্থিত ছিলেন।

1358Shares