| |

পথশিশুদের মাঝে ইসলামী আন্দোলনের পোশাক ও খাবার বিতরণ

প্রকাশিতঃ ১০:০৭ অপরাহ্ণ | জুন ২৬, ২০১৭

আইএবি নিউজ : ঈদের আনন্দ গরীব পথশিশুদের সাথে ভাগাভাগি করে নিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ বিভিন্ন ধরনের কর্মসূচি পালন করে। এর অংশ হিসেবে সোমবার ঈদের দিন সকালে পুরানা পল্টনস্থ দলীয় কার্যালয়ে সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণের আয়োজনে “উদ্যোগ” প্রকল্পের আওতায় ছিন্নমুল পথশিশুদের মাঝে ঈদের নতুন জামাকাপড়, টুপি, সেন্ডেল ও খাবার বিতরণ করা হয়।

বিতরণকালে “উদ্যোগ” প্রকল্পের লক্ষ্য উদ্দেশ্য তুলে ধরেন নগর সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম। তিনি বলেন, আমাদের লক্ষ্য এতিম অথবা অভিভাবকহীন পথশিশুদের অন্ধকার জগত থেকে বের করে সঠিক পথের সন্ধান দেয়া। এজন্য আমরা রমজান মাসে প্রতিদিন এদেরকে বিনামূল্যে ১ ঘন্টার কুরআন ও সাধারণ শিক্ষা ক্লাস করিয়েছি এবং ক্লাস শেষে ছাত্র-ছাত্রীদের মাঝে ইফতার বিতরণ করেছি। ঈদের পরেও পথশিশুদের এই শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। এভাবে নিয়মিত এসব শিশুকে নৈতিক ও প্রাথমিক শিক্ষা দিতে পারলে আমাদের বিশ্বাস ওরা আর নেশায় জড়াবে না, অপরাধমূলক কর্মকান্ডও কমে যাবে। তিনি এই ঈদ আয়োজনে যারা সহযোগিতা করেছেন সেসব বিত্তবানদের প্রতি কৃতজ্ঞতা জানান এবং এসব অসহায় শিশুর জীবনমান উন্নয়নে সকলকে এগিয়ে আসার আহবান জানান। ।

এসময় আরো উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমান, কেন্দ্রীয় সদস্য মুফতী দেলোয়ার হোসাইন সাকী, নগর দক্ষিণের সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা এইচ এম সাইফুল ইসলাম, অর্থ সম্পাদক মাওলানা নজরুল ইসলাম, সহ অর্থ সম্পাদক নুরুজ্জামান সরকার, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক অধ্যাপক ফজলুল হক মৃধা, পথশিশুদের শিক্ষক মাওলানা নূর হোসেন প্রমুখ।

0Shares