| |

নির্বাচনে ইসলামী আন্দোলনের ধারাবাহিক সাফল্য রংপুরেও

প্রকাশিতঃ ১১:৫৪ পূর্বাহ্ণ | ডিসেম্বর ২২, ২০১৭

আইএবি নিউজ: ঢাকার দুই সিটি এবং নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের পর এবার রংপুরেও অনেকটা চমক দেখিয়েছে পীর সাহেব চরমোনাই’র নেতৃত্বাধীন দল ইসলামী আন্দোলন বাংলাদেশ। রংপুরে চতুর্থ অবস্থানে রয়েছে দলটি। বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের কাছাকাছি তাদের ভোটের সংখ্যা।

বৃহস্পতিবারের নির্বাচনে রংপুরে ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী এটিএম গোলাম মোস্তফা পেয়েছেন ২৪ হাজার ছয় ভোট।

গত ডিসেম্বরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির বাইরে সবচেয়ে বেশি ভোট পেয়ে তৃতীয় স্থান লাভ করে ইসলামী আন্দোলন বাংলাদেশ। দলটির মনোনীত প্রার্থী মুফতি মাছুম বিল্লাহ হাতপাখা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করে পেয়েছিলেন ১৩ হাজার ৯১৪ ভোট।

এর আগে ২০১৫ সালে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনেও তৃতীয় স্থান লাভ করে ইসলামী আন্দোলন। ঢাকা উত্তর সিটিতে ১৮ হাজার ৫০ ভোট পেয়ে তৃতীয় হন দলটির তরুণ নেতা শেখ ফজলে বারী মাসউদ। আর ঢাকা দক্ষিণে ১৪ হাজার ৭৮৪ ভোট পেয়ে তৃতীয় হন ইসলামী আন্দোলনের নেতা আবদুর রহমান।

রংপুর সিটি করপোরেশনের দ্বিতীয় নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন এরশাদের জাতীয় পার্টির নেতা মোস্তাফিজার রহমান মোস্তফা। তিনি প্রায় এক লাখ ভোটের ব্যবধানে আওয়ামী লীগ প্রার্থী এবং সাবেক মেয়র সরফুদ্দিন আহমদ ঝন্টুকে পরাজিত করেন। এই নির্বাচনে তৃতীয় অবস্থানে রয়েছে বিএনপি। মোট সাতজন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন।

ঢাকাটাইমস

2874Shares