| |

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের মুক্তি দিতে হবে: পীর সাহেব চরমোনাই

প্রকাশিতঃ ৮:৫৮ অপরাহ্ণ | আগস্ট ১৭, ২০১৮

মহাসমাবেশ

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, নিরাপদ সড়ক দাবিতে আন্দোলনকারী কোমলমতি শিক্ষার্থীদের নিঃশর্ত মুক্তি দিতে হবে। কোমলমতি শিশুরা যখন রাস্তায় নেমে এসেছে, তখন তাদেরকে লাঠিপেটা করে রক্তাক্ত করায় সচেতন মানুষ সরকার থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

তিনি বলেন, শিশুরা দেশের পরিস্থিতি কোন পর্যায়ে তা দেশবাসীা সামনে নিয়ে এসেছে। দেশে যে কোন নিয়ম-শৃঙ্খলা নেই, চেইন অব কমান্ড বলতে কিছু নেই তা দেশবাসির সামনে পরিস্কার করে দিয়েছে। শিশু শিক্ষার্থীরা অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করে সরকারের অনিয়ম, দুর্নীতি ও অব্যবস্থাপনার চিত্র তুলে এনেছে।

এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই আরও বলেন, নিরাপদ সড়ক দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের গ্রেফতার করে সরকার আন্দোলনকে ভিন্নখাতে প্রভাবিত করার চষ্টো করেছে।

তিনি বলেন, নির্বাচন কমিশন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের গ্যারান্টি দিতে পারছেন না। লোভ ও ক্ষমতার লোভ পরিহার করতে পারলে অত্যন্ত বলিষ্ঠতার সাথে দায়িত্ব পালন করা যায় যে, তা শিশু শিক্ষার্থীরা প্রমাণ করে দিয়েছেন। নির্বাচন কমিশন নির্বাচন নিরপেক্ষ করতে ব্যর্থ হয়েছেন। তাই এ নির্বাচন কমিশন দিয়ে জাতীয় নির্বাচন পরিচালনা করা সম্ভব হবে না। জনগণের ভোটাধিকার রক্ষায় দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার সময় এসেছে।

 

1558Shares