| |

নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের উর্ধ্বগতিতে জনজীবন চরম দূর্বিষহ: পীর সাহেব চরমোনাই

প্রকাশিতঃ ৭:৫১ অপরাহ্ণ | মে ০৭, ২০১৭

আইএবি নিউজ : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বলেছেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে জনজীবন চরম দুর্বিষহ করে তুলেছে। চাল, ডাল, শিশু খাদ্য ও কাঁচা তরকারি মূল্যবৃদ্ধিতে সাধারণ মানুষ দিশেহারা। কোথাও সরকারের নিয়ন্ত্রণ নেই। বাজার দর বৃদ্ধিতে মানুষ অনেক কষ্টে দিনাতিপাত করছে।

রাজশাহী বিভাগের বিভিন্ন জেলায় ৭দিনব্যাপী সাংগঠনিক সফরের অংশ হিসেবে আয়োজিত জেলা নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি উপরোক্ত কথা বলেন।

তিনি বলেন, রোজা আসার আগেই যেভাবে জিনিসপত্রের দাম আকাশচুম্বি হয়ে উঠছে এতে জনমনে চরম উদ্বেগ ও উৎকন্ঠা বিরাজ করছে। এভাবে প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়তে থাকলে অল্প, মধ্য আয়ের মানুষের দুঃখ দুর্দশার কুল-কিনারা থাকবে না। তাই কঠোর হস্তে সিন্ডিকেট ভেঙ্গে দিয়ে কালোবাজারীদের কালো থাবা থেকে সাধারণ মানুষকে বাঁচাতে সরকারকে কার্যকর উদ্যোগ নিতে হবে।

তিনি আরো বলেন, কুফরী ও নাস্তিক্যবাদী শক্তিগুলো সরকারের প্রশ্রয়ে ইসলামের বিরুদ্ধে উলঙ্গভাবে মাঠে নেমেছে। কওমী মাদরাসাগুলোকে সহ্য করতে না পেরে উলামায়ে কেরামের বিরুদ্ধে অশালীন মন্তব্য করে ঔদ্ধত্য প্রকাশ করছে। তিনি বলেন, ইসলামের বিরুদ্ধে যে কোন চক্রান্তের বিরুদ্ধে নেতাকর্মীদেরকে সতর্ক থাকতে হবে। তিনি নওগাঁ জেলা সভাপতি এ্যাডভোকেট আমেল খান চৌধুরীর বিরুদ্ধে হয়রানীমুলক মামলা ও গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে তার মুক্তি দাবি করেন।

4268Shares