| |

নান্দাইলে মসজিদ ভেঙ্গে অাগুন ধরিয়ে দিয়েছে দুর্বৃত্তরা

প্রকাশিতঃ ৯:৪৯ অপরাহ্ণ | মে ২৩, ২০১৭

আইএবি নিউজ : ময়মনসিংহের নান্দাইল পৌর এলাকার ৪নং ওয়ার্ড নান্দাইল পাছঁপাড়া জামে মসজিদের নির্মাণাধীন আধাপাকা ঘর মঙ্গলবার (২৩ মে’১৭) সকালে ভেঙ্গে দিয়েছে দুর্বৃত্তরা। ঘটনাস্থল পরিদর্শন করে ও নান্দাইল মডেল থানার উপ-পরিদর্শক মোঃ আমিনুজ্জামান জানান ৩০/৩৫ বৎসর পূর্বে পাছপাড়া গ্রামে হাজী মোঃ আব্দুল করিম মুন্সী (৯৮) মসজিদ নির্মাণ করার জন্য ১২ শতাংশ ভূমি দান করেন। এই ভূমির উপর একটি টিনের ঘর নির্মাণ করে মসজিদের কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। সম্প্রতি উক্ত ভূমিতে মসজিদের জন্য নতুন করে আধাপাকা ভবন নির্মাণ করা হচ্ছে। হাজী আব্দুল করিম মুন্সীর সৎ ভাই আব্দুল মজিদ গত কিছুদিন ধরে মসজিদের এই জায়গাটি দখল করার পায়তারা করে যাচ্ছে।

মঙ্গলবার হাজী আব্দুল করিম মুন্সী ও তার ছেলেরা একটি মামলায় ময়মনসিংহ জেলা সদরে হাজির হতে গেলে প্রকাশ্য দিবালোকে বেলা ১১টা দিকের আব্দুল মজিদ তাঁর ছেলে সফির উদ্দিন, গিয়াস উদ্দিন, শহিদ, হান্নান, কাঞ্চন, আনোয়ার ও ছফির উদ্দিনের পুত্র শফিকুল ইসলাম দেশীয় অস্ত্র নিশেয় নির্মাণাধীন মসজিদ ভবনটি ভেঙ্গে দিয়েছে এবং মসজিদের ভেতর আগুন ধরিয়ে দেয়। এসময় বাধা দিতে গিয়ে হাজী মোঃ আব্দুল করিম মুন্সীর স্ত্রী মুর্শিদা বেগম (৬০) প্রতিপক্ষের আঘাতে মারাত্মক আহত হয়েছে। তাকে নান্দাইল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ সরদার মোঃ ইউনুছ আলী মসজিদ ভাঙ্গার খবর পেয়ে দ্রুত পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌছে। এসময় দুবৃত্তরা দৌড়ে পালিয়ে যায়। পৌর শহরে মসজিদ ভাঙ্গার খবরে মুসলমানদের মাঝে উত্তেজনা বিরাজ করছে। এই প্রতিনিধি ঘটনাস্থলে গিয়ে নারী-পুরুষ নির্বিশেষে সকলেই মসজিদ ভাঙ্গার ঘটনায় নিন্দা জ্ঞাপন করে ঘটনার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার করার জোর দাবী জানিয়েছেন। নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ সরদার মোঃ ইউনুছ আলী জানান মসজিদ ভাঙ্গার বিষয়টি পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে এবং যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

সূত্র : নান্দাইল টাইমস

394Shares