| |

দেশ দুর্নীতির মহাসমূদ্রে পরিণত হয়েছে: আমীর, ইসলামী আন্দোলন

প্রকাশিতঃ ৯:৪৮ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ০৫, ২০১৮

আইএবি নিউজ : দেশ দুর্নীতির মহাসমূদ্রে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম- শায়েখ চরমোনাই। এক বিবৃতি তিনি বলেন, প্রশাসনিক দুর্নীতির সাথে পাল্লা দিয়ে মানুষের আশা ভরসাস্থল বিচার বিভাগও দুর্নীতিতে জড়িয়ে পড়ায় দেশ অনিবার্য ধ্বংসের দ্বারপ্রান্তে উপনীত হয়েছে।

প্রধান বিচারপতির সংবর্ধনা অনুষ্ঠানে রাষ্ট্র পক্ষের প্রধান আইন কর্মকর্তা এটর্নী জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম “উচ্চ আদালতের দুর্নীতি, অনিয়ম ও অব্যবস্থাপনার চিত্র তুলে ধরে তিনি বলেন, “আদালতের অধিকাংশ কর্মকর্তা দুর্নীতির সাথে জড়িয়ে পড়ছেন এ থেকে সৎ ব্যক্তিরা কতক্ষণ টিকতে পারবে?” “আদালতের কিছু অসাধু কর্মচারী মামলা নিচ থেকে কার্যতালিকার উপরে এনে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়াসহ, রায় জালিয়াতির বিষয়টিও তুলে ধরেন”।

শায়েখ চরমোনাই বলেন, সর্বোচ্চ আদালতেরই যদি হয় এ অবস্থা, তাহলে দেশের অন্যান্য সেক্টরগুলোর কী অবস্থা তা সহজেই অনুমেয়। তিনি বলেন, বাংলাদেশের মাননীয় রাষ্ট্রপতি সাবেক প্রধান বিচারপতি এস.কে.সিনহার বিরুদ্ধে দুর্নীতিসহ এগারটি মারাত্মক অভিযোগের কথা বলেছেন, আমাদের প্রশ্ন এত দুর্নীতি করে তিনি দেশত্যাগ করলেন কীভাবে? তিনি বলেন, আদালতের রায় জালজালিয়াতির ঘটনা এবং সাবেক প্রধানবিচারপতির দুর্নীতি জাতির জন্য একটি কলঙ্কজনক অধ্যায়। ব্যাংক কেলেঙ্কারী, হলমার্ক, ডেসটিনি-সহ দেশ এখন আকুন্ঠ দুর্নীতিতে নিমজ্জিত।

তিনি বলেন, দুর্নীতির মহাসমূদ্র থেকে দেশ ও জাতিকে বাঁচাতে হলে ইসলামী অনুশাসনের বিকল্প  নেই। শুধু দুর্নীতি দমন নয়, দুর্নীতি মুলোৎপাটনের মাধ্যমে দুর্নীতির করালগ্রাসে নিমজ্জিত জাতিকে বাঁচাতে হলে ইসলামকে রাষ্ট্রীয়ভাবে বিজয়ী করতে হবে। তিনি দেশের সর্বস্তরের জনগণকে ইসলামের সুমহান আদর্শে ফিরে এসে দুর্নীতি, সন্ত্রাসমুক্ত সুখী সমৃদ্ধ কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার আন্দোলনে সবাইকে শরীক হওয়ার আহ্বান জানান।

 

Optimization WordPress Plugins & Solutions by W3 EDGE